সারাদেশ

বিয়ে বাড়ির খাবার খেয়ে হাসপাতালে শতাধিক

বিয়ে বাড়ির খাবার খেয়ে হাসপাতালে শতাধিক

বিয়ে বাড়ির খাবার খেয়ে বিষক্রিয়ায় শতাধিক ব্যক্তি অসুস্থ হওয়ার ঘটনা ঘটেছে। তাদের মধ্যে ২৫ জনকে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তারা সবাই রায়পুর উপজেলার কেরোয়া গ্রামের বাসিন্দা। এছাড়া অন্যরা অসুস্থরা ফরিদগঞ্জ, চাঁদপুর ও মতলবের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

 

গতকাল শুক্রবার দুপুরে চাঁদপুরের ফরিদগঞ্জের চরমান্দারি গ্রামের তরফদার বাড়িতে এ ঘটনা ঘটেছে। দুপুরে কনের বাড়িতে তাদের বিবাহোত্তর ভোজের আয়োজন করা হয়েছিল। সন্ধ্যার পর থেকেই শতাধিক ব্যক্তি বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়েন। ধীরে ধীরে সবাই বমি ও পাতলা পায়খানা শুরু করে। এরপরই তাদেরকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়।

 

বরের বড় ভাই মো. মাসুম পাটওয়ারী (৩০) বলেন, ‘সম্ভবত দধি থেকে বিষক্রিয়ার সূত্রপাত হয়েছে। অসুস্থদের চিকিৎসা চলছে। অনুষ্ঠানে অংশ নেওয়া অতিথিদের সবাই কমবেশি অসুস্থ বোধ করছেন। এ ঘটনার পর আমাদের বাড়িতে শনিবার দুপুরের বৌভাতের অনুষ্ঠানটিও বাতিল করা হয়েছে।

 

কনের মামা মো. আজহার ভূঁইয়া বলেন, ‘অনুষ্ঠানে প্রায় ৩০০ অতিথি খাবার খেয়েছেন। তাদের মধ্যে শতাধিক ব্যক্তি খাদ্যে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাদেরকে রায়পুর, ফরিদগঞ্জ, চাঁদপুর ও মতলবে নেওয়া হয়েছে। অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতেই রয়েছেন। একই খাওয়ার খাওয়া অন্যরা সুস্থ রয়েছেন।

 

রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বাহারুল আলম বলেন, ‘খাদ্যে বিষক্রিয়ায় এমনটা হয়েছে বলে প্রাথমিকভাবে আমাদের কাছে মনে হয়েছে। এরপরও খাবারের নমুনা পরীক্ষা করা সম্ভব হলে নিশ্চিত কারণটি জানা যাবে। গুরুতর অসুস্থ ২৫ জনকে আমাদের সাধ্যমতো আমরা সেবা দিয়ে যাচ্ছি। তারা আশঙ্কামুক্ত হওয়ায় কাউকে অন্য কোথাও স্থানান্তর করা হয়নি।

 

আরও খবর

Sponsered content