বাংলাদেশ

এমন ঠান্ডা কত দিন চলবে, জানাল আবহাওয়া অধিদপ্তর

এমন ঠান্ডা কত দিন চলবে, জানাল আবহাওয়া অধিদপ্তর

দেশের চার জেলায় বইছে মৃদু শৈত্যপ্রবাহ। উত্তরের জেলা দিনাজপুরে দ্বিতীয় দিনের মতো সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সেই সঙ্গে সারা দেশেই ঠান্ডা আবহাওয়া বিরাজ করছে। আগামী দুই দিন তাপমাত্রা খানিকটা বাড়লেও এমন পরিস্থিতির খুব একটা পরিবর্তন হবে না বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

আজ রোববার সকালে প্রকাশিত আবহাওয়া বার্তায় সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাস জানানো হয়। রাজশাহী, দিনাজপুর, পঞ্চগড় ও চুয়াডাঙ্গা জেলাসমূহের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় থেকে প্রশমিত হতে পারে।

 

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়কযোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

 

দেশের অনেক জায়গায় দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে। পরদিন সোমবার সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়লেও দেশের অনেক জায়গায় দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে এবং মঙ্গলবার পর্যন্ত একই পরিস্থিতি বিরাজ করবে।

 

এদিকে আজ ঢাকায় পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৩ শতাংশ।

 

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

 

আরও খবর

Sponsered content