সারাদেশ

স্কুল শিক্ষক ধারের টাকা ফেরত পেতে ব্যতিক্রমী এক হালখাতা করলেন

স্কুল শিক্ষক ধারের টাকা ফেরত পেতে ব্যতিক্রমী এক হালখাতা করলেন

গ্রাম বাংলায় দোকান কিংবা ব্যবসার বাকি টাকা তুলতে রীতি অনুযায়ী হালখাতার আয়োজন করা হয়। তবে এবার কুড়িগ্রামে ব্যতিক্রমী এক হালখাতার আয়োজন করে সাড়া ফেলেছেন স্কুল শিক্ষক আব্দুল আউয়াল। আত্মীয়-স্বজন ও বন্ধুদের থেকে পাওনা টাকা আদায়ে রীতিমতো চিঠি দিয়ে হালখাতা অনুষ্ঠান করেন তিনি। এমন কাণ্ড দেখে অবাক হয়েছেন অনেকেই। শুক্রবার (১২ ডিসেম্বর) বিকেলে উপজেলার আন্ধারির ঝাড়ে একটি দোকানে এ হালখাতার অনুষ্ঠান করেন শিক্ষক মো. আব্দুল আউয়াল।

 

জানা গেছে, আন্ধারীঝাড় এলাকার সিঙ্গাড়া হটস্পট নামের একটি দোকানে হালখাতার অনুষ্ঠানের আয়োজন করেন শিক্ষক মো. আব্দুল আউয়াল। হালখাতা উপলক্ষে রঙিন কাগজ দিয়ে সাজানো হয় দোকানটি। ক্যাশ বাক্সের সামনে সাঁটানো হয় শুভ হালখাতার ব্যানার। পাশে সাজিয়ে রাখা হয়েছিল চেয়ার টেবিল।

 

ধারের টাকা পরিশোধে আসা ব্যক্তিদের জন্য ছিল বিরিয়ানির প্যাকেট। কেউ খেয়ে গেছেন আবার কেউ নিয়ে গেছেন। টাকা পরিশোধের পর হালখাতার বই থেকে নামও কাটা হয় পরিশোধকারীদের। এই হালখাতায় আমন্ত্রিত ছিলেন শিক্ষক আব্দুল আউয়ালের বন্ধু-বান্ধব, যারা তার কাছ থেকে টাকা ধার করেছিলেন। ব্যতিক্রমী এ হালখাতার অনুষ্ঠান দেখতে ভিড় করে উৎসুক জনতা।

 

শিক্ষক মো. আব্দুল আউয়াল জানান, দীর্ঘদিন ধরে ধারের টাকা না পেয়ে গত সপ্তাহে ৩৯ জন বন্ধু বান্ধবদের কাছে হালখাতার চিঠি পৌঁছে দিয়েছেন। একদিনের হালখাতার অনুষ্ঠানে সাড়ে তিন লাখের মধ্যে ১ লাখ টাকা তুলতে পেরেছি। আশা করছি বাকি টাকা দ্রুত পাবো।

 

আরও খবর

Sponsered content