খেলাধুলা

বিপিএলের আগে হজের আনুষ্ঠানিকতায় তারা

বিপিএলের আগে হজের আনুষ্ঠানিকতায় তারা

আগামী ১৯ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। ফ্রাঞ্চাইজি এই টুর্নামেন্টের ব্যস্ততার আগে হজের আনুষ্ঠানিকতা সেরেছেন বাংলাদেশের বেশ কয়েক জন তারকা ক্রিকেটার। এর মধ্যে রয়েছেন: তামিম ইকবাল, মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্তসহ আরও অনেকে। তাদের মধ্যে অনেকেই সপরিবারে গিয়েছেন পবিত্র আরাধনায়।

 

গতকাল সামাজিকমাধ্যমে স্ত্রী ও সন্তানসহ ওমরাহ হজ পালনের ছবি পোস্ট করেন নাজমুল শান্ত। কিছুদিন পরেই শান্ত মাঠে নামবেন সিলেট স্ট্রাইকার্সের জার্সিতে। সে সময়ে ফুরসত মেলার সময় নেই। বিপিএলের পরেই শুরু হবে শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে সিরিজ। আর এর পরে দরজায় কড়া নাড়বে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফলে তার আগেই হজের আনুষ্ঠানিকতা সেরে নিলেন জাতীয় দলের ভারপ্রাপ্ত এই অধিনায়ক।

 

এ দিকে শান্তর মতো ওমরাহ হজে দেখা গেছে রংপুর রাইডার্সের নুরুল হাসান সোহান, ফরচুন বরিশালের তামিম ইকবাল, মুশফিকুর রহিমকে। নতুন বছরের শুরুতে তাদের সময় কেটেছে সৌদি আরবের পবিত্র মাটিতে। সবাই হজ পালনের সময়কার ছবি সামাজিকমাধ্যমে শেয়ার করেছেন।

 

এছাড়া গত বছরের ডিসেম্বরে স্ত্রী ও সন্তানদের নিয়ে হজ পালন করেন দুর্দান্ত ঢাকার তাসকিন আহমেদ। একটি ছবি শেয়ার করে ঢাকা এক্সপ্রেস লিখেছিলেন, মদিনায় সফর করা মানে পৃথিবীতেই জান্নাতের এক ঝলক অনুভব করা।

 

এর বাইরে হজ পালন করতে দেখা গেছে নাসির হোসেনকে। কিন্তু গত আসরের অন্যতম সেরা এই ক্রিকেটারকে এবার বিপিএল ড্রাফটের তালিকায় রাখা হয়নি। সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি টি-টেন লিগে দুর্নীতির অভিযোগ আনা হয়েছিল নাসিরের বিরুদ্ধে। সে কারণে এবার তাকে লিগের বাইরে রাখার সিদ্ধান্ত হয়েছে, এমনটাই জানিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

 

এবারের বিপিএলে অংশ নিচ্ছে :রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, দুর্দান্ত ঢাকা ও খুলনা টাইগার্স। প্রথম পর্বের খেলাগুলো রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। সাত দলের এই টুর্নামেন্টে ফাইনাল পর্যন্ত মোট ম্যাচ সংখ্যা ৪৬টি।

 

শুক্রবার ছাড়া সপ্তাহের বাকি দিনে ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়, রাতের ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। শুক্রবার দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায়। আর রাতের ম্যাচ সন্ধ্যা ৭টায়। ১ মার্চ অনুষ্ঠিত হবে এবারের আসরের ফাইনাল।

আরও খবর

Sponsered content