রাজনীতি

বুধবার সিলেটে মাজার জিয়ারত শেষে প্রচার শুরু করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বুধবার সিলেটে মাজার জিয়ারত শেষে প্রচার শুরু করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নির্বাচনী প্রচার শুরু করতে আগামীকাল বুধবার সিলেটে যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নতুন রূপে সাজানো হয়েছে হযরত শাহজালাল ও শাহপরান (রহ.) খ্যাত নগরী সিলেট। দলীয় প্রধানের এই আগমন নিয়ে নেতা–কর্মীদের মাঝেও এখন ব্যাপক উৎসাহ উদ্দীপনা। তাদের আশা, সিলেটের উন্নয়নে সরকারপ্রধান দেবেন প্রতিশ্রুতি।

 

প্রতিটি সংসদ নির্বাচনের আগে সিলেট থেকে প্রচার শুরু করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এবারও পূণ্যভূমিখ্যাত এ নগরী থেকে আনুষ্ঠানিক প্রচারে নামছেন তিনি। কর্মসূচির মধ্যে রয়েছে বুধবার সকালে পৌঁছার পর হযরত শাহজালাল ও হযরত শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত। এরপর দুপুরে আলিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত জনসভায় নির্বাচনী দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন তিনি।

 

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সভাকে যেন সাফল্যমণ্ডিত করতে পারি, সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন সবাই। আমরা বুধবার মাদ্রাসা মাঠকে ইনশাআল্লাহ জনসমুদ্রে পরিণত করব।

 

সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম বলেন, ‘মানুষের মধ্যে আমরা উচ্ছ্বাস দেখতে পেয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই জনসভায় আমাদের সিলেটকে কী উপহার দেন এবং দাবি–দাওয়া জানানোর জন্য সবাইকে বুধবার অংশগ্রহণের আহ্বান জানিয়েছি।

 

দলীয় প্রধানের এই সফরকে নিয়ে স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ নেতা–কর্মীরা। সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, ‘পাঁচ লাখের বেশি মানুষ এই সমাবেশে আসবেন বলে আশা করছি। এই সমাবেশ জনসমুদ্রে পরিণত হবে।

 

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে নানা রঙে সাজানো হয়েছে পুরো নগরী। সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, ‘যেহেতু মাননীয় প্রধানমন্ত্রীর প্রথম নির্বাচনী সভা, এখান থেকেই শুরু করবেন। হযরত শাহজালাল ও হযরত শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত করেই প্রচার শুরু করবেন তিনি। সেহেতু মানুষ এতে অংশ নেবে। আমরাও দলীয় নেতা–কর্মী হিসেবে জনসভায় যাব।

 

হযরত শাহজালাল ও হযরত শাহপরানসহ (রহ.) ৩৬০ আউলিয়ার স্মৃতি বিজড়িত এই আসনটি সব দলের কাছে গুরুত্বপূর্ণ। জনশ্রুতি আছে, সিলেট-১ আসনে জয়ী দলই গঠন করে সরকার।

 

আরও খবর

Sponsered content