বিনোদন

জরিমানা গুনলেন কলম্বিয়ান পপকুইন শাকিরা

জরিমানা গুনলেন কলম্বিয়ান পপকুইন শাকিরা

স্পেনে কর ফাঁকির অন্য একটি মামলায় ৬.৬ মিলিয়ন ইউরো অর্থ প্রদান করেছেন কলম্বিয়ান পপকুইন শাকিরা। তার এজেন্ট শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন। সম্প্রতি তার ২০১২-১৪ সালের কর মামলায় বিচার এড়াতে একটি চুক্তি করেন গায়িকা। চুক্তির অংশ হিসেবে সেই মামলায় উল্লিখিত বকেয়া পরিমাণের ৫০ শতাংশ চার্জ এবং জরিমানা গ্রহণ করেছেন গায়িকা।

 

এর মাত্র কয়েক দিন পরেই গায়িকার ২০১৮ সালের কর ফাঁকির অন্য একটি মামলার জন্য একটি স্প্যানিশ আদালতে ৬.৬ মিলিয়ন ইউরো (৭.২ মিলিয়ন ডলার) প্রদানের সংবাদ প্রকাশ হলো। স্প্যানিশ প্রসিকিউটররা জুলাই মাসে ৪৬ বছর বয়সী গায়িকার বিরুদ্ধে কর ফাঁকির দ্বিতীয় মামলাটি করেন যেখানে গায়িকাকে ৬.৭ মিলিয়ন ইউরো অর্থাৎ ৭.১ মিলিয়ন ডলার (প্রায় ৭৮ কোটি টাকা) কর ফাঁকির জন্য অভিযুক্ত করা হয়।

 

প্রতিবেদন অনুসারে, শাকিরা ২০১৮ সালে স্প্যানিশ সরকারকে উল্লিখিত অর্থ প্রদান করতে ব্যর্থ হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। তিনি ট্যাক্সের পরিমাণ এড়াতে একটি অফশোর কোম্পানিকে ট্যাক্স হেভেনে ব্যবহার করেছেন বলে অভিযোগ রয়েছে। শাকিরার প্রতিনিধিত্বকারী সংস্থা এএফপিকে জানিয়েছে, গায়িকা আগস্টে আদালতে অর্থ প্রদান করেছে।

 

দৈনিক পত্রিকা এল পেরিওডিকোর একটি প্রতিবেদন বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, শাকিরার এ অর্থ প্রদান গায়িকার অপরাধবোধ বা নির্দোষ তাকে ইঙ্গিত করছে না। বরং স্প্যানিশ কর কর্তৃপক্ষের সঙ্গে সম্ভাব্য ঋণের সমাধান করার জন্য তার প্রতিশ্রুতি রেখেছেন গায়িকা।

 

ইতোমধ্যে অন্য একটি কর ফাঁকির মামলায় একটি চুক্তিতে পৌঁছেছেন শাকিরা। ১৪.৫ মিলিয়ন ইউরো (১৫.৭ মিলিয়ন) দিতে ব্যর্থ হওয়ার অভিযোগ হওয়া মামলায় বার্সেলোনায় বিচার ও কারাদণ্ড এড়াতে ২০ নভেম্বর প্রসিকিউটরদের সঙ্গে একটি চুক্তিতে পৌঁছান এ পপতারকা। চুক্তির অংশ হিসেবে, তিনি মামলায় উল্লিখিত বকেয়া পরিমাণের ৫০ শতাংশ চার্জ এবং জরিমানা গ্রহণ করেছেন। ৭.৩ মিলিয়ন ইউরোর (৭.৫ মিলিয়ন ডলার) বেশি পরিশোধ করবেন এ গায়িকা।

 

আরও খবর

Sponsered content