রাজনীতি

তফসিল হলে দেশে নাকি মহাপ্লাবন হবে, কই দেখলাম নাতো : ওবায়দুল কাদের

তফসিল হলে দেশে নাকি মহাপ্লাবন হবে, কই দেখলাম নাতো : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘এতদিন শুনেছি, নির্বাচনী তফসিল হলে দেশে নাকি মহাপ্লাবন হয়ে যাবে। কই, কোথাওতো সেই প্লাবন দেখলাম না। কিন্তু সারারাত নির্বাচনকে স্বাগত জানিয়ে উৎসব দেখেছি। আজ বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ ও নির্বাচনী পরিচালনা কমিটির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আমরা আশা করি নির্বাচন কমিশন অর্থবহ, নিরাপদ, সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে সমর্থ হবে। আওয়ামী লীগ জনগণের রায় ছাড়া কখনো রাষ্ট্র ক্ষমতা নেয়নি। আওয়ামী লীগের ইতিহাসে গণতন্ত্র বাদে ষড়যন্ত্রের রীতি কখনো সংযোজিত হয়নি।

 

ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের বারবার ষড়যন্ত্রের বিরুদ্ধে আপসহীন লড়াইয়ে অবতীর্ণ হতে হয়েছে। গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করার লড়াইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলায় ছুটে বেড়িয়েছেন।

 

সংলাপ প্রসঙ্গে কাদের বলেন, ‘সংলাপতো আমরা করেছিলাম। ২০১৮ সালের নির্বাচনের আগে গণভবনে শেখ হাসিনা সংলাপ করেছিলেন। সে সময় ৭৩টি দলের সঙ্গে সংলাপ হয়েছিল আর বিএনপির সঙ্গে দুইবার সংলাপ করেছিলেন শেখ হাসিনা।

 

২০১৪ সালের নির্বাচনের আগেও প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে সংলাপের আহ্বান জানিয়েছিলেন। কিন্তু খালেদা জিয়া যেভাবে বিশ্রী ভাষায় গালিগালাজ করেছেন। শেখ হাসিনা নীলকণ্ঠী তিনি হজম করেছিলেন। তাহলে আমাদের দোষ কোথায়? শেখ হাসিনার অপরাধ কোথায়? এ দেশে গণতন্ত্রের নামে পদে পদে কলঙ্ক ও নিষ্ঠুরতার ইতিহাস ভুলে গেলে চলবে না।

 

বিএনপির চলমান আন্দোলন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘২৮ অক্টোবরে পুলিশের মৃত্যু ও প্রধান বিচারপতি বাড়িতে হামলা হয়েছে। তখন আমরা বুঝেছিলাম তাদের আন্দোলন শেষ। আন্দোলনের খুঁটিনাটি, কৌশল জানতে হয় কিন্তু বিএনপি নেতারা সেটা জানে না। নির্বাচন নির্ঘণ্ট ঘোষণা হয়েছে। আর কী দিয়ে আন্দোলন? তাঁদের নেতা নেই, আছে শুধু আবাসিক প্রতিনিধি, গুহা থেকে হঠাৎ হঠাৎ বক্তব্য দেয়। নেত্রী একদিন এক কর্মকর্তাকে বলেছিলেন দরকার নেই তাঁকে ধরার। থাকুক না একজন, বিরোধী দলের দরকার আছে।

 

সবদলকে নিয়ে নির্বাচন চাই উল্লেখ করে কাদের বলেন, ‘যারা আমাদের হুমকি দিয়েছিল তাঁদের বলব নির্বাচনে আসুন। বিএনপি নির্বাচনে এলে আমরা স্বাগত জানব, এখনো নির্বাচনে সময় শেষ হয়নি। ডোনাল্ড লুয়ের চিঠির জবাব দুই-একদিনের মধ্যে দেবে আওয়ামী লীগ বলেও জানান ওবায়দুল কাদের।

 

আরও খবর

Sponsered content