বিজ্ঞান ও প্রযুক্তি

নতুন বিএমডাব্লিউ আইএক্স থ্রি এখন বাংলাদেশে

নতুন বিএমডাব্লিউ আইএক্স থ্রি এখন বাংলাদেশে

বাংলাদেশের বাজারে এসেছে নতুন বিএমডাব্লিউ আইএক্স থ্রি। আন্তর্জাতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডাব্লিউ বাংলাদেশে এক্সিকিউটিভ মটরসের মাধ্যমে ‘বিএমডাব্লিউ আইএক্স থ্রি-এম স্পোর্ট’ মডেলটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করে।

 

প্রতিষ্ঠানটি জানায়, বিএমডাব্লিউ আইএক্স থ্রি-এম স্পোর্টের আইকনিক ডিজাইন এবং প্রযুক্তি আনন্দদায়ক। একই সঙ্গে এটি পরিবেশবান্ধব ও দূষণমুক্ত ড্রাইভিংয়ের অভিজ্ঞতা দেবে।

 

বিএমডাব্লিউ আইএক্স থ্রি-এম স্পোর্টের ইলেকট্রিক ইঞ্জিন কুইক টর্ক এবং স্মুথ এক্সেলারেশনসহ ব্যতিক্রমী কার্যক্ষমতা দিতে সক্ষম। এম স্পোর্ট প্যাকেজটির ইলেকট্রিক পাওয়ারট্রেনটিকে পরিপূর্ণতা দেওয়ার পাশাপাশি, পরিবেশবান্ধব গাড়িটিকে স্পোর্টি লুক দেবে।

 

এর মার্জিত এবং স্পোর্টি ডিজাইনের পাশাপাশি এরোডাইনামিক দক্ষতা এবং এম স্পোর্ট প্যাকেজটি গাড়িটির নান্দনিক বৈশিষ্ট্যগুলো ফুটিয়ে তোলে। এর অ্যাথলেটিক লুক সূক্ষ্ম ফিনিশিং বিলাসবহুল বৈদ্যুতিক গাড়ির বাজারে নতুন মানদণ্ড স্থাপন করেছে।

 

পাশাপাশি উচ্চ-ক্ষমতা সম্পন্ন ব্যাটারি ও অসাধারণ ইলেকট্রিক রেঞ্জ চালকদের দেবে আপসহীন এবং স্বাচ্ছন্দ্যময় দীর্ঘ ভ্রমণের অভিজ্ঞতা। গাড়িটি আধুনিক স্বয়ংচালিত প্রযুক্তি দিয়ে সাজানো। এতে আছে সহজে ব্যবহারযোগ্য ইনফোটেইনমেন্ট সিস্টেম, স্মার্ট ড্রাইভার-অ্যাসিস্ট্যান্স সিস্টেম এবং স্মুথ কানেকটিভিটি অপশন।

 

বিএমডাব্লিউ পরিবেশ সংরক্ষণে তাদের প্রতিশ্রুতি রক্ষায় আইএক্স থ্রি-এম স্পোর্ট গাড়িটির ইন্টেরিয়র ডিজাইনসহ সম্পূর্ণ তৈরি প্রক্রিয়ার প্রতিটি ক্ষেত্রে পরিবেশবান্ধব উপকরণ ব্যবহার করেছে।

 

এক্সিকিউটিভ মটরস লিমিটেডের ডিরেক্টর অপারেশন্স আশিক উন নবী জানান, ‘আমরা বাংলাদেশে প্রথম বিএমডাব্লিউ ইলেকট্রিক ভেহিকেল আইএক্স থ্রি-এম স্পোর্ট চালু করতে পেরে গর্বিত। বিএমডাব্লিউ ব্র্যান্ডের ও আমাদের ক্লায়েন্টদের জন্য এটি একটি টার্নিং পয়েন্ট।’

 

তিনি বলেন, ‘গাড়িটি কর্মক্ষমতা, প্রযুক্তি ও বিএমডাব্লিউয়ের ঐতিহ্য ধরে রাখার সঙ্গে সঙ্গে আমাদের দেশের পরিবেশকে আরও পরিচ্ছন্ন ও উন্নত করবে। এছাড়া গ্রাহকের সুবিধার্থে দেশের ১৬টি পয়েন্টে বিএমডাব্লিউ স্ট্যান্ডার্ড চার্জিং স্টেশন স্থাপন করতে যাচ্ছে।’

 

২০০২ সালে প্রতিষ্ঠার পর থেকে এক্সিকিউটিভ মটরস লিমিটেড বাংলাদেশে আন্তর্জাতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডাব্লিউয়ের একমাত্র পরিবেশক। সম্পূর্ণ নতুন বিএমডাব্লিউ আইএক্স থ্রি-এম স্পোর্ট মডেলের গাড়ি দেখা এবং টেস্ট ড্রাইভ দেওয়া যাবে এক্সিকিউটিভ মটরস লিমিটেডের অফিসিয়াল বিক্রয়কেন্দ্রে।

আরও খবর

Sponsered content