সারাদেশ

ঢাকা-রাজবাড়ী রুটে বাস চলাচল বন্ধ চার দিন ধরে

ঢাকা-রাজবাড়ী রুটে বাস চলাচল বন্ধ চার দিন ধরে

পাশ্ববর্তী জেলা ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহনের সঙ্গে দ্বন্দ্বের জেরে রাজবাড়ী-ঢাকা রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। সোমবার (২ অক্টোবর) ভোর থেকে এই রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। এ বিষয়টি নিশ্চিত করেছেন রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ কর্তৃপক্ষ।

 

আর বাস চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা। অনেক যাত্রী বাস কাউন্টারে এসে ফিরে যাচ্ছেন। আবার অনেক যাত্রী থ্রি-হুইলারে করে ভেঙে ভেঙে দৌলতদিয়া ঘাটে গিয়ে নদী পার হয়ে ঢাকায় যাচ্ছেন।

 

এদিকে সকাল থেকে টানা বৃষ্টি হওয়ায় জেলার সাধারণ যাত্রীরা আরো বাড়তি দুর্ভোগে পড়েছেন।

 

জুয়েল হাসান নামে একজন যাত্রী বলেন, ‘চারদিন ধরে বাস চলাচল বন্ধ থাকায় আমরা চরম দুর্ভোগে পড়েছি। আমাদের কষ্ট দেখার মতো কেউ নেই।

 

সাইফুল ইসলাম লিটন নামে আরেক যাত্রী বলেন, ‘সকাল থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছে। একদিকে যেমন বৃষ্টি আবার অন্যদিকে বাস চলাচল বন্ধ। আমরা খুব কষ্টে রয়েছি।

 

লিমা আক্তার নামে একজন শিক্ষার্থী বলেন, ‘সরাসরি রাজবাড়ী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। চারদিন ধরে বাস চলাচল বন্ধ থাকায় আমাদের ভোগান্তি বেড়েছে।

 

এ ব্যাপারে রাজবাড়ী জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন জানান, ‘এ বিষয়টি আমরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে জানিয়েছি। তারা বিষয়টি সমাধানে আমাদের আশ্বাস দিয়েছেন। এখনো বাস চলাচল চালুর বিষয়ে সিদ্ধান্ত হয়নি। আগামী ৮ অক্টোবর রাজবাড়ীর জেলা প্রশাসক ঢাকা বিভাগীয় কমিশনারের সঙ্গে আলোচনা করবেন। সেখানে বাস-ট্রাক ওনার্স এসোসিয়েশনের লোক থাকবে। সেই আলোচনার পরে সিদ্ধান্ত আসবে। ততদিন পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে।

 

রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান জানান, ‘এ বিষয়ে আলোচনা চলছে। দ্রুতই রাজবাড়ী-ঢাকা রুটে বাস চলাচল স্বাভাবিক হবে।

 

প্রসঙ্গত, রাজবাড়ীর কোনো বাস পদ্মা সেতু দিয়ে ঢাকা যায় না। কিন্তু গোল্ডেন লাইন পদ্মা সেতু হয়ে ঢাকা যায়। এ ছাড়া গোল্ডেন লাইন রাজবাড়ীর পরিবহন মালিকদের সঙ্গে আলোচনা না করে তারা নিজেদের মতো ট্রিপ পরিচালনা করছিল।এতে প্রথমে তাদের বাধা দেওয়ায় তারা ঢাকার গাবতলীতে রাজবাড়ীর কাউন্টারগুলোতে ভাঙচুর চালায়।

 

পরে ঢাকার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনা করে বিষয়টির সুরাহা করা হয়। এরপর সিদ্ধান্ত হয় গোল্ডেন লাইন রাজবাড়ীতে দুটি ট্রিপ চালাবে। কিন্তু তারা এই সিদ্ধান্তের বাইরে গিয়ে একাধিক ট্রিপ চালাচ্ছিল। তাই গত শুক্রবার রাজবাড়ী পরিবহন মালিক গ্রুপের লোকজন বাস মালিক সমিতির সামনে থেকে গোল্ডেন লাইনের একটি বাস থেকে যাত্রী নামিয়ে ঢাকায় ফেরত পাঠায়। এতেই দ্বন্দ্ব শুরু হয়। এর আগেও গোল্ডেন লাইন পরিবহনের সঙ্গে দ্বন্দ্বের কারণে বাস চলাচল বন্ধ ছিল।

 

আরও খবর

Sponsered content