জাতীয়

আবার সিসিইউতে খালেদা জিয়া

আবার সিসিইউতে খালেদা জিয়া

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে শারীরিক অবস্থার অবনতী কারণে আবারও করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেয়া হয়েছে। রাজধানীর বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়া হঠাৎ শ্বাসকষ্ট অনুভব করায় তাকে কেবিন থেকে সিসিইউ কেবিনে স্থানান্তর করা হয়।

 

শুক্রবার বেলা ১২টার দিকে তাকে সিসিইউ’তে নেয়া হয়েছে। বিএনপি চেয়ারপারসন বেগম খা‌লেদা জিয়ার প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

 

এর আগে গেল রোববার (১৭ সেপ্টেম্বর) হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় খালেদা জিয়ার শারীরিক অবস্থায় অবনতি হলে রাত দেড়টার দিকে তাকে হাসপাতালের কেবিন থেকে সিসিইউতে স্থানান্তর করা হয়েছিল।

 

৭৮ বছর বয়সি খালেদা জিয়া হার্টের সমস্যা, লিভারসিরোসিস ছাড়াও নানা শারীরিক জটিলতায় ভুগছেন। বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যাসহ নানা জটিলতা রয়েছে তার। কারাগার থেকে বেরোনোর পর চিকিৎসার জন্য কয়েক দফা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তিনি। গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়।

 

সর্বশেষ গত ৯ আগস্ট শারীরিক অসুস্থতার কারণে আবারও রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। এরপর থেকে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

আরও খবর

Sponsered content