সারাদেশ

‘ভোট চোর’চেয়ারম্যানের নামের পাশে লেখা ছিল

‘ভোট চোর’চেয়ারম্যানের নামের পাশে লেখা ছিল

জাতীয় তথ্য বাতায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার এক ইউপি চেয়ারম্যানের নামের পাশে ‘ভোট চোর’ শব্দটি উল্লেখ থাকার ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এ— সংক্রান্ত একটি পোস্ট সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আলোচনার জন্ম দেয়। পরে গত শনিবার ‘ভোট চোর’ শব্দটি মুছে ফেলা হয় তথ্য বাতায়ন থেকে।

 

চরমার্টিন ইউপির চেয়ারম্যান মো. ইউছুফ আলী বলেন, এক-দুই মাস আগে ‘ভোট চোর’ শব্দটি লেখা হয় বলে তিনি জেনেছেন। কিন্তু বিষয়টি আগে তার নজরে আসেনি। মানহানিকর ঘটনাটি তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানিয়েছেন।

 

জানা গেছে, শুক্রবার রাতে স্থানীয় এক তথ্যপ্রত্যাশী জাতীয় তথ্য বাতায়নের উপজেলার চরমার্টিন ইউপির অপশনে ঢুকে চেয়ারম্যানের নামের পাশে ‘ভোট চোর’ শব্দটি দেখতে পান। পরে তিনি তার নিজের ফেসবুক আইডিতে এ–সংক্রান্ত একটি স্ট্যাটাস দিলে তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়।

 

এ নিয়ে বিভিন্ন মহলে সমালোচনার ঝড় ওঠে। একপর্যায়ে বিষয়টি কর্তৃপক্ষের নজরে পড়লে শব্দটি মুছে ফেলা হয়।

 

জানা গেছে, পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ওমর ফারুক জাতীয় তথ্য বাতায়নের চরমার্টিন ইউপি অপশনটি দেখভাল করেন। এটিতে তথ্য হালনাগাদের জন্য প্রবেশের পাসওয়ার্ড একমাত্র তার কাছে থাকায় তিনিই এর নিয়ন্ত্রক।

 

তবে তিনি দাবি করেছেন, বিষয়টি আগে তার নজরে আসেনি। ওয়েবসাইটটি হ্যাক করে কেউ কাজটি করেছেন। বিষয়টি জানার পরপরই তিনি সাইট থেকে শব্দটি মুছে ফেলেছেন। ঘটনাটি খুবই দুঃখজনক ও আপত্তিকর।

আরও খবর

Sponsered content