জাতীয়

নতুন এডিসি আখতারুল ইসলাম রমনা জোনে

নতুন এডিসি আখতারুল ইসলাম রমনা জোনে

ডিবি-মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) শাহ্ আলম মো. আখতারুল ইসলামকে রমনা বিভাগের এডিসি হিসেবে পদায়ন করা হয়েছে। রবিবার (১০ সেপ্টেম্বর)ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত এক কার্যালয় আদেশে এ পদায়ন করা হয়েছে।

 

এর আগে সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, ডিএমপির রমনা বিভাগ থেকে প্রত্যাহার হওয়া অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে জনস্বার্থে সরকারি কর্ম থেকে বিরত রাখা আবশ্যক ও সমীচীন।

 

হারুন অর রশিদকে সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৩৯ (১) ধারার বিধান মোতাবেক ১১/৯/২০২৩ তারিখ থেকে সরকারি চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন তিনি পুলিশ অধিদপ্তরে সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোষ ভাতা প্রাপ্য হবেন। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

 

উল্লেখ্য, গত শনিবার (৯ সেপ্টেম্বর) রাতে শাহবাগ থানায় কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে নির্যাতন করেন এডিসি হারুন। ওই ঘটনায় রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে এডিসি হারুনকে রমনা বিভাগ থেকে প্রথমে প্রত্যাহার করে ডিএমপি সদর দপ্তরে সংযুক্ত করা হয়। মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠনের পর তাকে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) বিভাগে বদলি করে ডিএমপি। এরপর একইদিন সন্ধ্যায় তাকে এপিবিএনে বদলি করে পুলিশ সদর দপ্তর।

আরও খবর

Sponsered content