সারাদেশ

একসঙ্গে ৩ সন্তানের জন্ম দিলেন গৃহবধূ

দক্ষিণ চট্টগ্রামের পটিয়ায় কহিনুর আকতার (২৫) নামে এক গৃহবধূ ৩ সন্তান জন্ম দিয়েছেন। গৃহবধূ কহিনুর আকতার উপজেলার খরনা ইউনিয়নের ওয়াহিদুর পাড়া গ্রামের সৌদি আরব প্রবাসী মো. আবুর স্ত্রী।

 

শুক্রবার (৭ জুন) পটিয়া জেনারেল হাসপাতালে গাইনি কনসালটেন্ট ডা. সাথী ধরের তত্ত্বাবধানে নরমাল ডেলিভারির মাধ্যমে ৩ সন্তানের জন্ম হয়।

 

তার সঙ্গে হাসপাতালের মেডিকেল অফিসার ডা. ইরতিফা ইসলাম ও স্টাফ নার্সসহ সংশ্লিষ্টদের যৌথ প্রচেষ্টায় এ প্রবাসীর স্ত্রীর ২ ছেলে ও ১ কন্যা সন্তানের জন্ম হয়।

 

দ্বিতীয়বার প্রবাসীর এ পরিবারের ৩ সন্তানের জন্ম নেওয়ার খবর ছড়িয়ে পড়লে নবজাতক ৩ শিশু ও মাকে এক নজর দেখার জন্য হাসপাতালে ভিড় জমান তার পরিবার পরিজন ও স্বজনরা।

 

তবে সদ্য ভূমিষ্ঠ ৩ সন্তানের মধ্যে ১জনের অবস্থা তেমন একটা ভালো না। ৩ নবজাতকে বাঁচতে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন হাসপাতালের চিকিৎসক ও কর্তৃপক্ষ। তাদের ৭ বছর বয়সি আরো ১টি কন্যা সন্তান রয়েছে।

 

পটিয়া জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ১০টার দিকে সন্তানসম্ভবা গৃহবধূ কহিনুর আকতার হাসপাতালে ভর্তি হন। এর কিছুক্ষণ পর তার ব্যথা শুরু হলে চিকিৎসকরা তাকে ডেলিভারি রুমে নিয়ে যায়। সেখানেই নরমাল ডেলিভারিতে তার ফুটফুটে তিন সন্তানের জন্ম হয়।

 

তিন সন্তান জন্ম দেওয়া মা কহিনুর আকতার বলেন, আল্লাহ পাকের অশেষ মেহেরবানীতে আমার তিন সন্তান নরমাল ডেলিভারিতে ভূমিষ্ঠ হয়েছে। আমার যতো কষ্টই হোক না কেন আমি তাদের ভরণপোষণ ও লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ করতে চাই।

 

পটিয়া জেনারেল হাসপাতালের নির্বাহী পরিচালক এস এইচ খাদেমী বাহাদুর বলেন, হাসপাতালে গাইনি কনসালটেন্ট ডা. সাথী ধরের তত্ত্বাবধানে থাকা কহিনুর আকতার নামের এক প্রবাসীর স্ত্রী একসঙ্গে তিন সন্তানের জন্ম হয়েছে।

 

নবজাতক ও মায়ের জন্য আমরা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে চিকিৎসাসেবা নিশ্চিত করেছি। নবজাতক ও মা সুস্থ আছেন। তারা এখনো হাসপাতালে চিকিৎসাধীন। তারা পুরোপুরি সুস্থ হলে আমরা তাদেরকে বাড়ি পাঠিয়ে দেব।

 

আরও খবর

Sponsered content