বিনোদন

জ্যোতিকা জ্যোতি আজকের দিনেই পৃথিবীতে এসেছেন

জ্যোতিকা জ্যোতি আজকের দিনেই পৃথিবীতে এসেছেন

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা জ্যোতির জন্মদিন সোমবার (১১ সেপ্টেম্বর)। ১৯৮৪ সালের আজকের দিনেই পৃথিবীর আলো দেখেছেন এই অভিনেত্রী। জীবনের ৩৮ বসন্ত পেরিয়ে ৩৯-এ পা রাখলেন তিনি।

 

বর্তমানে অভিনয়ের পাশাপাশি শিল্পকলা একাডেমির পরিচালক হিসেবেও কাজ করছেন জ্যোতিকা জ্যোতি। ২০০৪ সালে লাক্স-আনন্দধারা ফটোজেনিক প্রতিযোগিতায় সেরা দশে স্থান করে নিয়েছিলেন তিনি। এরপরেই শোবিজে পথ চলা শুরু তার।

 

নাটকের পাশাপাশি চলচ্চিত্রে অভিনয় করেও দর্শকদের নজর কাড়েন জ্যোতিকা জ্যোতি। ২০০৫ সালে মুক্তি পায় তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘আয়না’। এরপর তিনি অভিনয় করেন তানভীর মোকাম্মেলের ‘জীবনঢুলী’ এবং আজাদ কালামের ‘বেদেনী’ সিনেমায়।

 

২০১০ সালের শুরুর দিকে প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ব্রেক আপ’-এ অভিনয় করেন এই অভিনেত্রী। এ ছাড়া বিভিন্ন অনুষ্ঠানে উপস্থাপিকা হিসেবেও কাজ করেন জ্যোতিকা জ্যোতি।

 

১৯৮৪ সালের ১১ সেপ্টেম্বর ময়মনসিংহ জেলার গৌরীপুরে জন্মগ্রহণ করেন জ্যোতিকা জ্যোতি। সেখানেই এই অভিনেত্রীর জ্যোতির পৈত্রিক নিবাস। আনন্দ মোহন কলেজ থেকে ইংরেজিতে মাস্টার্স করার পর তার বিসিএস পরীক্ষায় অংশ নেওবার কথা ছিল তার।

 

মাস্টার্সে পড়ার সময়ই ময়মনসিংহের বহুরূপী থিয়েটারে যোগ দেন তিনি। পরবর্তীতে বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ না করে অভিনয়কেই পেশা হিসেবে বেছেন নেন জ্যোতিকা জ্যোতি।

 

তার উল্লেখযোগ্য কয়েকটি চলচ্চিত্র ও নাটকের নাম হলো- ‘নন্দিত নরকে’, ‘অনিল বাগচীর একদিন’, ‘লাল মোরগের ঝুঁটি’, ‘বঙ্গমাতা’।

 

নাটক- ‘আর একবার’, ‘গন্তব্যের দিকে’, ‘চিঠি’, ‘জামাই অভিজান’, ‘বিশ্বাসে ভালোবাসা’, ‘মুকুটহীন নবাব’, ‘হাওয়াই শহরের গল্প’।

আরও খবর

Sponsered content