বিনোদন

মান্না ভাই না থাকায় শাকিবের ওপর চাপ বেড়েছে বললেন স্বাগতা

অভিনেত্রী-সংগীতশিল্পী জিনাত সানু স্বাগতা। দীর্ঘদিন ধরে অভিনয়ে নিয়মিত নন তিনি। তবে এবার বড় পর্দায় ফিরছেন স্বাগতা। অভিনয় করেছেন জনপ্রিয় নায়িকা শবনম বুবলী আর শরীফুল রাজের ‘দেয়ালের দেশে’ ছবিতে। শনিবারই মুক্তি পেয়েছে সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমাটির ট্রেলার।

 

আসছে ঈদুল ফিতরে ‘দেয়ালের দেশে’ সিনেমা নিয়ে রাজধানীতে সংবাদ সম্মেলন করেন চলচ্চিত্রসংশ্লিষ্ট ব্যক্তিরা। সেখানে সিনেমাকেন্দ্রিক অভিজ্ঞতা সবার সামনে তুলে ধরেন অভিনেতা-অভিনেত্রীরা। উপস্থিত ছিলেন দীর্ঘ বিরতির পর অভিনয়ে ফেরা স্বাগতাও। এ সময় বাংলা চলচ্চিত্র নিয়েও কথা বলেন তিনি।

 

শুরুতেই নায়ক মান্নার স্মৃতিচারণা করতে গিয়ে অভিনেত্রী বলেন, ‘মান্না ভাই অসাধারণ মানুষ ছিলেন। ওনার মতো একজন মানুষ চলচ্চিত্রশিল্প থেকে চলে গেছেন, এটা অনেক বড় লস।

 

উনি চলে যাওয়ার পর আমরা অনেক বছর সিনেমা হলে গিয়ে ছবি দেখার সুযোগ পাইনি। মান্না ভাইয়ের শূন্যতা পূরণ হওয়ার নয়।

 

তিনি লিজেন্ড। শাকিব খান মান্না ভাইয়ের জায়গা ধরেছেন, এটা আমি স্বীকার করছি না। কারণ, শাকিব খান মান্না ভাই বেঁচে থাকতেও শাকিব খানই ছিলেন।

 

আমি বলব, মান্না ভাই চলে যাওয়ায় শাকিব খানের ওপর চাপ পড়ে গিয়েছে বেশি। ইন্ডাস্ট্রিতেও চাপ পড়ে গেছে। শুধু একজন নায়ক থাকলে দর্শকের জন্য বিপদ, ইন্ডাস্ট্রির জন্যও বিপদ।

 

শরীফুল রাজের সম্ভাবনা এবং তাঁর সঙ্গে শাকিব খানের তুলনা করতে গিয়ে অভিনেত্রী বলেন, ‘এবারের ঈদে দারুণ ব্যাপার হলো শরীফুল রাজের তিনটি চলচ্চিত্র মুক্তি পাচ্ছে, শাকিব খানের একটি।

 

তাই বলতে চাই, হয়তো আমরা এমন একজন নায়ক পেয়ে গেলাম, যাঁর চলচ্চিত্র দেখতে গিয়ে উপচে পড়বে হল। শরীফুল রাজের তিনটি সিনেমা আসছে, হয়তো শাকিব খানের ওপর চাপ কমছে।