সারাদেশ

কুষ্টিয়ায় ব্যাংকের ২ লাখ টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র, আটক ৩

কুষ্টিয়ায় অগ্রণী ব্যাংকে রেমিটেন্সের ভুয়া ভাউচার দিয়ে প্রায় ২ লাখ টাকা উত্তোলনের পর সমুদয় টাকাসহ পালিয়ে যায় সংঘবদ্ধ প্রতারক চক্রের দুই সদস্য। তবে স্থানীয়দের সহয়তায় চক্রের অপর তিন সদস্যকে গণধোলাইয়ের পর পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে ভেড়ামারা উপজেলার গোলাপনগর শাখায় এই জালিয়াতির ঘটনা ঘটে।

 

জানা গেছে, রেমিটেন্সের দুটি অবিকল নকল ভাউচার ব্যাংকে জমাদানের মাধ্যমে প্রতারক চক্রের দুই সদস্য ১ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা ব্যাংকের কাউন্টার থেকে উত্তোলন করে। টাকা উত্তোলনের পর পরই ঐ দুজন সমুদয় টাকাসহ দ্রুত পালিয়ে যায়।

 

এ ঘটনার পর চক্রের আরও তিন সদস্য আরেকটি ভুয়া ভাউচার জমা দেওয়ার পর ব্যাংক কর্মকর্তাদের সন্দেহ সৃষ্টি হয়। এ সময় জালিয়াতির আশ্রয়ে টাকা উত্তোলনের বিষয়টি নিশ্চিত হওয়ার পর ব্যাংক কর্মকর্তারা স্থানীয়দের সহায়তায় তিনজনকে আটকের পর পুলিশের কাছে সোপর্দ করে।

 

আটককৃতরা হলো মোহাম্মদ সাইমন, মামুন শেখ ও কেরামত খান। ধৃতরা সবাই মাদারীপুর জেলার বাসিন্দা বলে পুলিশ জানায়। তবে প্রতারণার মাধ্যমে নিয়ে যাওয়া টাকা পুলিশ এখনো উদ্ধার করতে পারেনি।উল্লেখ্য, এর আগে গত ২ এপ্রিল রাতে কুমারখালীর আলাউদ্দিন নগর মোড়ে ইসলামী ব্যংকের এজেন্ট শাখার ভল্ট ভেঙে চোরের দল নগদ ৫ লাখ ২৭ হাজার ৬৮৬ টাকা টাকা চুরি করে নেয়।

 

অগ্রণী ব্যাংকের গোলাপনগর শাখার ম্যানেজার ইদ্রিস আলী সত্যতা নিশ্চিত করে জানান, ফরেন রেমিটেন্সের অবিকল নকল ভাউচারের মাধ্যমে প্রতারক চক্রটি টাকা উত্তোলন করে নিয়েছে। এ ঘটনায় ভেড়ামারা থানায় মামলা দায়েরর প্রস্ততি চলে বলে তিনি জানান।

 

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনা অতি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। পুলিশের একাধিক টিম কাজ করছে প্রতারিত হওয়া টাকা উদ্ধারসহ চক্রের সকল সদস্যকে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

 

আরও খবর

Sponsered content