সারাদেশ

কুমারখালীতে শর্ট সার্কিট এর আগুনে পুড়ে ছাই কৃষকের বসত বাড়ি

কুষ্টিয়ার কুমারখালীতে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে একটি বসতবাড়ি। এ ঘটনায় প্রায় আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান বাড়ির মালিক। বুধবার (৩ এপ্রিল) বিকাল সাড়ে তিনটার দিকে উপজেলার বাগুলাট ইউনিয়নের নাতুরিয়া গ্রামের মো. গোলাম আলীর ছেলে শাহিন শেখের বাড়িতে এই দূর্ঘটনা ঘটে।

 

পরে ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। অগ্নিকান্ডে ভস্মীভূত বাড়িটির মালিক মো.শাহিন শেখ পেশায় একজন কৃষক। স্থানীয়রা জানান, বুধবার বিকাল সাড়ে তিনটার দিকে শাহিন শেখের বাড়িতে আগুন লাগে।

 

এসময় ফায়ার সার্ভিসে ফোন করা হলে গ্রামের লোকজন ও ফায়ার সার্ভিসের দেড় ঘন্টার যৌথ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষণে আগুনের লেলিহান শিখায় সারখার হয়ে যায় শাহিন শেখের বারান্দা সহ ঘর ও মালামাল।

 

আগুন লাগা প্রসঙ্গে শাহিন শেখ জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে আমার ধারনা। আগুনে আমার একটি ঘর ও বারান্দা পুড়ে ছাই হয়েছে।

 

এছাড়া, ফ্রিজ, খাট, গ্যাসের চুলা, সেলাই মেশিন ও নগদ টাকাসহ অন্যন্য আসবাবপত্র ভস্মীভূত হয়েছে৷ এতে আমার প্রায় আড়াই লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

 

এ বিষয়ে কুমারখালী ফায়ার সার্ভিসের দায়িত্বরত অফিসার মো. ছাত্তার হোসেন বলেন, দেড় ঘন্টার প্রচেষ্টায় অবশেষে আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

 

আরও খবর

Sponsered content