বিনোদন

নতুন গুঞ্জনের মাঝেই কৃতির নতুন কীর্তি

দীর্ঘ চেহারার মেয়েটি যখন বলিউডে এলেন, তখন তাঁকে নিয়ে খুব একটা হইচই হয়নি। একে তিনি তথাকথিত বহিরাগত, ফিল্মি ব্যাকগ্রাউন্ড নেই; তার ওপর কোনো গডফাদারের হাতও মাথায় ছিল না। কিন্তু সবাইকে চমকে দিয়ে একের পর এক সুপারহিট ছবি উপহার দিতে থাকলেন সুন্দরী। ক্রিটিক থেকে অনুরাগী– সবাই একবাক্যে স্বীকার করে নিলেন, এই মেয়ে শুধু ট্রফি হিরোইন নন; অভিনয়টাও বেশ ভালো পারেন। বলছি অভিনেত্রী কৃতি শ্যাননের কথা।

 

অভিনয়ের শুরু থেকেই এ অভিনেত্রী বেশ সৌভাগ্যবতী। প্রথম ছবি থেকেই তিনি বড় হাউসের ব্যানারে কাজ করছেন। তাঁর ছবি বক্স অফিসে ভালো চলছে। অভিনেত্রীদের মধ্যে অন্যতম তিনি। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও।

 

এবার কৃতি নতুন পরিচয়ে হাজির হচ্ছেন। শুরু করছেন প্রযোজনা প্রতিষ্ঠান। তাঁর প্রযোজিত প্রথম সিনেমার নাম ‘দো পাত্তি’। তাতে অভিনয় করবেন কাজল। ছবিটি পরিচালনা করবেন শশাঙ্ক চতুর্বেদি। সম্প্রতি মুম্বাইতে সিনেমাটি নির্মাণের ঘোষণা দেওয়া হয়।

 

নতুন পরিচয় প্রসঙ্গে কৃতি বলেন, ‘প্রতিটি অভিনেতার জীবনে এমন একটি সময় আসে যখন তারা মনে করেন– সবকিছু দুর্দান্ত! কিন্তু এরপর কী? আমি সবসময় সৃজনশীল চিন্তা করি।

 

একজন অভিনেতা হওয়ার পাশাপাশি অন্যান্য উপায়েও গল্প বলতে চেয়েছিলাম সবসময়। পেয়েও গেলাম ‘দো পাত্তি’! এই যাত্রায় কণিকা ছিল আমার সঙ্গে।

 

কৃতি আরও বলেন, “যখন কাজের সুযোগ থাকে না, আমি আরও পরিশ্রমী হয়ে উঠি। ‘দো পাত্তি’ আমার কাছে অন্যরকম একটা আবেগ। প্রযোজক ও অভিনেত্রী হিসেবেও।

 

জানা গেছে, ‘দো পাত্তি’ সিনেমায় কাজলকে দেখা যাবে একজন পুলিশ অফিসারের ভূমিকায়। যদিও প্রযোজক কৃতি নিজের অভিনীত চরিত্রটি নিয়ে এখনও কিছু বলেননি।

 

সম্প্রতি তাঁর ও শহীদ কাপুর অভিনীত ‘তেরি বাতোঁ মে অ্যায়সা উলঝা জিয়া’ বক্স অফিসে মোটের ওপর ভালো করেছে।

 

অন্যদিকে গেল সপ্তাহে মুক্তি পেয়েছে তাঁর ‘ক্রু’ ছবিটি। সিনেমাটি বক্স অফিসে দারুণ ব্যবসা করছে। এর মাঝেই নতুন গুঞ্জন, নির্বাচনে লড়বেন তিনি।

 

এ প্রসঙ্গে কৃতি বলেন, ‘রাজনীতিতে যোগ দেওয়ার কথা কখনও ভাবিনি। যতক্ষণ না আমার মনের ভেতর থেকে সাড়া পাচ্ছি ততক্ষণ সে কাজ করতে পারব বলে মনে হয় না।

 

যে কোনো কাজের ক্ষেত্রে ভেতর থেকে সাড়া না পেলে আমি সেটা করি না। হ্যাঁ, যদি কোনো দিন আমার মন সায় দেয়, তাহলে রাজনীতিতে যোগ দেব।