সারাদেশ

গুলি করে হত্যার পর রাতে আঁধারে মরদেহ ফেরত দিল বিএসএফ

গুলি করে হত্যার পর রাতে আঁধারে মরদেহ ফেরত দিল বিএসএফ

গুলি করে হত্যার পর বাংলাদেশি যুবক লিটন মিয়ার মরদেহ ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গতকাল বুধবার রাত ১১টার দিকে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ঝাউরানী সীমান্তে এই মরদেহ ফেরত দেওয়া হয়। সেসময় সীমান্তে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

বুধবার বিকেলে আদিতমারী উপজেলার দূর্গাপুর সীমান্তে নিহত যুবকের মরদেহ ফেরত দেওয়ার কথা ছিল।

উভয় দেশের সীমান্তে প্রস্তুতিও চলছিল। হঠাৎ বিএসএফ পিছিয়ে যায়। এরপর রাতে মরদেহ হস্তান্তরের পর দূর্গাপুর গ্রামে লিটন মিয়াকে দাফন করা হয়।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও স্থানীয়রা জানান, ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানা কৈমারী বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যরা লিটন মিয়াকে গুলি করে।

গুলিবিদ্ধ অবস্থায় তাকে আটক করে শারীরিক নির্যাতন করেন বিএসএফ সদস্যরা। পরে গুরুতর আহত অবস্থায় কোচবিহার হাসপাতালে ভর্তি করা হলে মঙ্গলবার রাত ১০টায় সেখানে মারা যান লিটন।

নিহত লিটন মিয়া লালমনিরহাটের আদিতমারী উপজেলার দূর্গাপুর ইউনিয়নের দীঘলটারী গ্রামের মোকছেদুল ইসলামের ছেলে।

দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান নান্নু বলেন, ‘দূর্গাপুর সীমান্তের পরিবর্তে ঝাউরানী সীমান্ত দিয়ে মরদেহ ফেরত দেওয়ায় মরদেহটি বাড়িতে আনতে খুব কষ্ট করতে হয়েছে।

বুধবার বিকালে দূর্গাপুর সীমান্তে মরদেহ হস্তান্তরের সময় উত্তেজনা সৃষ্টি হতে পারে এ আশঙ্কায় বিএসএফ অন্য সীমান্ত দিয়ে রাতের আঁধারে মরদেহ ফেরত দেয়।

আরও খবর

Sponsered content