সারাদেশ

১২ বছরে ৮০০ মোবাইল চুরি করেছেন সাবেক যুগ্ম সচিবের মেয়ে

১২ বছরে ৮০০ মোবাইল চুরি করেছেন সাবেক যুগ্ম সচিবের মেয়ে

রাজধানীর অভিজাত ক্লাব বা হোটেলে আয়োজিত সেমিনারে ডাক্তার সেজে চুরির অভিযোগে এক নারীকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। ডিবি জানিয়েছে, তিনি সাবেক এক যুগ্ম সচিবের মেয়ে, নাম জুবাইদা। অভিজাত এলাকা থেকে গত ১২ বছর ধরে অন্তত ৮০০ মোবাইল, ল্যাপটপ ও দামী ভ্যানিটি ব্যাগ চুরি করেছেন তিনি। শনিবার ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

 

হারুন অর রশীদ জানান, পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম সচিবের মেয়ে জোবাইদা সুলতানা। রাজধানীর বিভিন্ন অভিজাত হোটেল বা ক্লাবে অনুষ্ঠানে গিয়ে দামী মোবাইল, দামি ব্যাগ ও টাকা চুরিই ছিল যার পেশা। ভুয়া ডাক্তার পরিচয়ে করা চুরির পণ্য বিক্রি করতেন তাঁর স্বামী। ১২ বছর ধরে এ কাজ করছিলেন জুবাইদা।

তবে গত ৩ মার্চ ঢাকা ক্লাবে গাইনোকোলজিক্যাল অনকোলজিবিষয়ক এক সেমিনারে অংশগ্রহণ করে জুবাইদা চুরি করেন ডা. ফারহানা হকের মোবাইল ফোন, ব্যাগ ও গহনা। ডা. ফারহানা হক গাইনোকোলজিক্যাল অনকোলজি বিভাগের চিকিৎসক।

ফারহানা হকের চুরির জিনিসপত্র জুবাইদা বিক্রি করে দিলেও তাঁর হোয়াটসঅ্যাপ নম্বরটি নিজের মোবাইলে হস্তান্তর করে নেন। সেই থেকে ডা. ফারহানা সেজে ব্যবস্থাপত্র দিয়ে যাচ্ছিলেন জুবাইদা, বিভিন্ন রোগীদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছিলেন মোটা অঙ্কের টাকা।

এ বিষয়ে গত ১২ মার্চ রমনা মডেল থানায় একটি মামলা হয়। মামলা হওয়ার পর থেকে ছায়াতদন্ত শুরু করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। তদন্তের একপর্যায়ে শুক্রবার জুবাইদাকে গ্রেপ্তার করা হয়।

এদিকে, বিনিয়োগের লোভ দেখিয়ে মোবাইল অ্যাপসের মাধ্যমে প্রতারণায় জড়িত চীনফেরত ৩ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে ডিবি। চীনে পড়তে যাওয়া বাংলাদেশি শিক্ষার্থীদের মোবাইল ব্যাংক হিসেবে টাকা পাচার করতো তারা। এ চক্রের সাথে জড়িত ২ চীনা নাগরিককেও খুঁজছে গোয়েন্দারা।

আরও খবর

Sponsered content