সারাদেশ

গোপালগঞ্জে গর্ভের সন্তানসহ প্রসূতির মৃত্যুর ঘটনায় চিকিৎসকসহ গ্রেপ্তার ৩

গোপালগঞ্জে গর্ভের সন্তানসহ প্রসূতির মৃত্যুর ঘটনায় চিকিৎসকসহ গ্রেপ্তার ৩

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ইউনাইটেড হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসকের অবহেলায় গর্ভের সন্তানসহ প্রসূতির মৃত্যুর অভিযোগে মামলা হয়েছে। এ মামলায় চিকিৎসক ডা. প্রভাষ মন্ডলসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

গতকাল শুক্রবার (১৫ মার্চ) সকালে মৃত প্রসূতি আফরোজা বেগমের মা মনিকা বেগম বাদী হয়ে দুই চিকিৎসকসহ পাঁচজনকে আসামি করে কোটালীপাড়া থানায় মামলা করেন।

 

এরপরই মামলার আসামি ডা. প্রভাষ মন্ডল, ওই প্রসূতির স্বামী জাহিদ খান ও শাশুড়ি রানু বেগমকে গ্রেপ্তার করা হয়।

 

প্রভাষ মন্ডল কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার হিসেবেও কর্মরত আছেন। মামলার বাকি আসামিরা হলেন—ওই বেসরকারি হাসপাতালের সার্জারি চিকিৎসক জাহিদ হাসান খান রিন্টু ও হাসপাতালের ম্যানেজার শামিম খান।

 

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার সকালে উপজেলার শুয়াগ্রাম ইউনিয়নের নারায়ন খানা বাজারের ইউনাইটেড হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজারিয়ান অপারেশনের জন্য ভর্তি করা হয় আফরোজাকে।

 

দুপুরে তাকে ডা. প্রভাষ মন্ডলসহ চিকিৎসকরা অপারেশন কক্ষে নিয়ে যায়। প্রায় দুই ঘণ্টা পরে তারা জানায়, আফরোজা ও তার গর্ভের সন্তান মারা গেছে। এ নিয়ে স্বজনদের সঙ্গে ওই ক্লিনিকের লোকজনের হট্টোগোল সৃষ্টি হয়। একপর্যায়ে স্বজনদের লাঞ্চিত করে ক্লিনিকের লোকজন।

 

কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফিরোজ আলম বলেন, ‘চিকিৎসকের অবহেলায় সন্তানসহ প্রসূতির মৃত্যুর অভিযোগে মামলা হয়েছে। এ মামলায় তিনজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

 

আরও খবর

Sponsered content