খেলাধুলা

‘৫০’ ছুঁয়ে আল নাসেরকে জেতালেন রোনালদো

‘৫০’ ছুঁয়ে আল নাসেরকে জেতালেন রোনালদো

সময়টা খুব একটা ভালো কাটছিল না সৌদি ক্লাব আল নাসেরের। এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়ার পর লিগে টানা দুই ম্যাচে খোয়াতে হয়েছে পয়েন্ট। এমন দুঃসময়ে কিছুটা স্বস্তি দিলেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। গোল করে দলকে জেতানোর পাশাপাশি স্পর্শ করেছেন নয়া মাইলফলক।

 

গতকাল শুক্রবার (১৫ মার্চ) সৌদি প্রো লিগে আল আহলিকে ১-০ গোলে হারিয়ে দ্বিতীয় স্থানে আল নাসের। ৬৮তম মিনিটে পেনাল্টি থেকে দলকে জেতান রোনালদো।

এই ম্যাচে আল নাসেরের হয়ে নিজের ৫০তম গোলের মাইলফলক স্পর্শ করেন রোনালদো। ৫০ গোলের মাইলফলক স্পর্শ করতে রোনালদোর লেগেছে ৫৮ ম্যাচ।

২০২২ সালের ডিসেম্বরে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে আল নাসেরে যোগ দেন ৩৯ বছর বয়সী এই তারকা ফুটবলার। সৌদি প্রো লিগ, এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ, কিংস কাপ ও আরব কাপ চ্যাম্পিয়ন্স লিগে এসব ম্যাচ খেলেছেন তিনি।

আল আহলির বিপক্ষে ম্যাচের প্রথমার্ধেই গোলের দেখা পেয়ে যেতে পারতেন রোনালদো। তবে ভিএআর চেকে অফসাইড ধরা পড়ায় গোলটি বাতিল করেন রেফারি।

কিছুক্ষণ পরই আহলির হয়ে গোল করেন ব্রাজিলিয়ান রবার্তো ফিরমিনো। তার করা গোলটিও অফসাইডের কারণে বাতিল করেন রেফারি। গোলশূণ্য ব্যবধানেই বিরতিতে যায় দুদল।

দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণের ধার বাড়ায় আল নাসের। ম্যাচের ৬৮তম মিনিটে পেনাল্টির সুবাদে কাঙ্খিত সেই গোলটি করেন রোনালদো।

ছুঁয়ে ফেলেন পঞ্চাশের কোটা। শেষমেশ তার এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে সৌদি ক্লাবটি।

দারুণ জয়ে প্রো লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আল হিলালের সঙ্গে পয়েন্ট ব্যবধানও কমিয়ে এনেছে রোনালদোরা।

২৩ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে আল হিলাল। এক ম্যাচ বেশি খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে আল নাসের।

আরও খবর

Sponsered content