বিনোদন

অভিনয়ের ইচ্ছা আছে সিনেমায়: হিমি

অভিনয়ের ইচ্ছা আছে সিনেমায়: হিমি

জান্নাতুল সুমাইয়া হিমি। অভিনেত্রী ও মডেল। সাম্প্রতিক সময়ে টিভি ও ইউটিউব নাটকে সরব উপস্থিতি তাঁর। কাজের ব্যস্ততা, ব্যক্তিগত নানা বিষয় নিয়ে কথা বলেছেন তিনি– ইদানীং নাটকের শুটিংয়ে তুমুল ব্যস্ত থাকছেন। এই ব্যস্ততা কতটা উপভোগ করছেন?

 

যখন অভিনয় শুরু করি, সে সময় প্রথম দিকের কয়েকটি নাটকে অল্প সিনে অভিনয়ের সুযোগ পাই। তখন ভাবতাম, কবে নাটকের কেন্দ্রীয় চরিত্রের অভিনেত্রী হবো। এখন যেমন কাজ করছি, এভাবে কাজের স্বপ্নই দেখতাম। স্বপ্ন পূরণ হয়েছে। সব মিলিয়ে বলতে পারেন, এই ব্যস্ততা দারুণভাবে উপভোগ করছি।

 

নিজের অভিনীত নাটক কখনও টিভি স্ক্রিনে দেখেন?

 

হ্যাঁ, খুব দেখি। তবে অবসর সময়ে অন্যদের নাটক বেশি দেখা হয়; কেবল ভুল ধরার জন্য নিজের নাটক দেখি। নাটকে যে চরিত্রে অভিনয় করেছি, সেটি পূর্ণাঙ্গভাবে ফুটিয়ে তুলতে পারছি কিনা, সংলাপগুলো ঠিকঠাক বলতে পারছি কিনা– এসবই খুঁটিয়ে খুঁটিয়ে দেখি।

 

নাটকে বউয়ের চরিত্রে বেশি অভিনয় করতে দেখা যায় আপনাকে। বাস্তব জীবনে বউ সাজার পরিকল্পনা কতদূর?

 

আমি তো সব ধরনের চরিত্রেই অভিনয় করছি। এ তালিকায় বউ, প্রেমিকা, বস্তির মেয়ে, ধনীর মেয়ে, ঝগড়াটে মেয়ে– সব চরিত্রই রয়েছে। বাস্তব জীবনে বউ সাজার যে প্রশ্ন করেছেন, সেটার উত্তর আমার কাছে নেই। সময় হলেই সেটা হয়ে যাবে। এটা তো উপরওয়ালার ইচ্ছা।

 

একটি সিনেমায় দেখা গিয়েছে আপনাকে। সিনেমায় কি আর দেখা যাবে না?

 

সিনেমায় অভিনয়ের ইচ্ছা কোন অভিনেত্রীর থাকে না? সিনেমায় অভিনয় করার ইচ্ছা তো অবশ্যই আছে। তবে আমার ইচ্ছা থাকলেই তো হবে না। যে রকম চরিত্রে ও গল্পে অভিনয় করতে চাই, সে রকম তো পেতে হবে।

 

চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পাচ্ছেন?

হ্যাঁ, প্রচুর পাচ্ছি।