শিক্ষাঙ্গন

রাজধানীর এক কলেজ থেকেই মেডিকেলে চান্স পেল ৫১ শিক্ষার্থী

রাজধানীর এক কলেজ থেকেই মেডিকেলে চান্স পেল ৫১ শিক্ষার্থী

রাজধানী ঢাকার ডেমরায় অবস্থিত সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ থেকে এমবিবিএস ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ৫১ জন শিক্ষার্থী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। গত সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রকাশ করা ফলাফলে এ তথ্য জানা যায়। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন কলেজ কর্তৃপক্ষ। এবারের ভর্তি পরীক্ষায় এই কলেজ থেকে সর্বোচ্চ নম্বর পাওয়া শিক্ষার্থীদের মধ্যে শীর্ষে রয়েছেন সানজিদা সুলতানা মাহী। তিনি মেধা তালিকায় ১১ তম স্থান অধিকার করেছেন।

 

কলেজ সূত্রে জানা গেছে, কলেজটি থেকে ২০২৩ সালেও ৩৫ শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পান। একই সঙ্গে বুয়েট ও প্রকৌশলের গুচ্ছ শাখাতেও শিক্ষার্থীদের সাফল্য ছিল। এ ছাড়া কলেজের শিক্ষার্থীরা ঢাবিসহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়েও ভর্তির সুযোগ পেয়েছেন।

 

এদিকে যাত্রাবাড়ীতে ড. মাহবুবর রহমান মোল্লা কলেজ থেকেও এবার ৩০ জন শিক্ষার্থী ঢাকা মেডিকেল কলেজ ও সলিমুল্লাহ মেডিকেল কলেজসহ দেশের বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।

 

সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. মাহবুবুর রহমান মোল্লা বলেন, ‘আমাদের দুটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা খুবই মেধাবী ও স্বাপ্নিক। দুটো কলেজ থেকেই সন্তোষজনক শিক্ষার্থী সরকারি মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছেন। এসব অদম্য মেধাবীদের জানাচ্ছি প্রাণঢালা অভিনন্দন।

 

তিনি আরও বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠানটিতে সুশৃঙ্খল পরিবেশ, পাঠদানে শিক্ষকদের আন্তরিকতা এবং কঠোর তদারকির ফলে প্রতিবছর আশানুরূপ ফলাফল করছে শিক্ষার্থীরা।

 

আরও খবর

Sponsered content