সারাদেশ

মানিকছড়িতে ভারতীয় কসমেটিকসসহ গ্রেপ্তার ৪

মানিকছড়িতে ভারতীয় কসমেটিকসসহ গ্রেপ্তার ৪

খাগড়াছড়ির মানিকছড়িতে তিন কার্টুন ভারতীয় কসমেটিকসসহ চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২৭ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার বড়ইতলী এলাকার খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে একটি সাদা রঙের প্রাইভেট কারের গতিরোধ করে তল্লাশি চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- মো. নূর হোসাইন (৪৫), মো. মেজবাউদ্দিন (৫২), গোলাম কবীর প্রকাশ কামাল (৫২), মো. ইসমাইল (৫১)।

 

পুলিশ জানায়, খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তার ধর, পিপিএম (বার) এ জেলায় যোগদানের পর থেকে চোরাকারবারি এবং চোরাচালান’র বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণার পর থেকে পুলিশের প্রতিটি ইউনিট একযোগে কাজ করছে। সেই সাথে গোয়েন্দা তৎপরতাও বৃদ্ধি করা হয়।

 

তারই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে মানিকছড়ি থানা পুলিশ জানতে পারে যে, কতিপয় অসাধু ব্যবসায়ী বিক্রয়ের উদ্দেশ্যে একটি সাদা রঙের প্রাইভেট কার যোগে অবৈধভাবে দেশে প্রবেশ করা ভারতীয় কসমেটিকস খাগড়াছড়ি থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল।

 

এমন সংবাদের ভিত্তিতে উপজেলার বড়ইতলী এলাকার ব্রিজের উপর প্রাইভেট কারের গতিরোধ করে তল্লাশি চালিয়ে তিন কাটুর্ন ভারতীয় কসমেটিকসসহ চারজনকে গ্রেপ্তার করে এবং পরিবহণের কাজে ব্যবহৃত প্রাইভেট কারটিও জব্দ করা হয়।

 

ঘটনার সত্যতা নিশ্চিত করে মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইকবাল উদ্দিন জানান, জব্দকৃত অবৈধ ভারতীয় কসমেটিকস ও পরিবহণের কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার থানা হেফাজতে রয়েছে এবং গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। চোরাচালান ও চোরাকারবারিদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।