সারাদেশ

একসঙ্গে তিন ছেলে সন্তান জন্ম দিলেন এক নারী

একসঙ্গে তিন ছেলে সন্তান জন্ম দিলেন এক নারী

পাবনায় একসঙ্গে তিন ছেলে সন্তান জন্ম দিয়েছেন প্রিয়া খাতুন নামের এক নারী। রোববার (২২ জানুয়ারি) রাতে নরমালে পাবনা জেনারেল হাসপাতালে তিন সন্তানের মা হন তিনি। চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী ৮ মার্চ যমজ ছেলে সন্তান প্রসবের কথা ছিল প্রিয়া খাতুনের।

 

কিন্তু নির্ধারিত সময়ের দুমাস আগেই প্রসব ব্যথা শুরু হয় তার। শনিবার (২১ জানুয়ারি) ২৫০ শয্যা পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নরমাল ডেলিভারিতে সন্তানদের জন্ম দেন প্রিয়া খাতুন। তিন যমজ শিশুর নাম রাখা হয়েছে সাজিদ, সাদ ও সাজেক।

 

প্রিয়ার স্বামী সাঁথিয়া উপজেলার ভুলবাড়িয়া ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের সাগর হোসেন (৩২)। তিনি পেশায় ভ্যানচালক। সাগর-প্রিয়া দম্পতির সাত বছর বয়সী একটি ছেলে রয়েছে। একটি মেয়ের আশায় তারা দ্বিতীয়বার সন্তান নেন।প্রায় এক যুগ আগে প্রেমের সম্পর্ক থেকে পারিবারিকভাবে সাগর হোসেনের সঙ্গে বিয়ে হয় পাবনা শহরের চকছাতিয়ানী এলাকার প্রিয়া খাতুনের (২৬)।

 

যমজ শিশুর বাবা সাগর হোসেন বলেন, ‘আমাদের একটি মেয়ে সন্তানের আশা ছিল। আল্লাহ তিনটি যমজ ছেলে সন্তান দিয়েছেন। আলহামদুলিল্লাহ, আমরা খুবই খুশি। সন্তানদের ইসলামি শিক্ষায় শিক্ষিত করতে চাই। মা প্রিয়া খাতুন বলেন, ‘আল্লাহর কাছে মেয়ে চেয়েছিলাম। আল্লাহ আমাকে দেননি। ছেলে সন্তান দিয়েছেন। আমি তাতেই খুশি।

 

পাবনা জেনারেল হাসপাতালের গাইনি ও লেবার ওয়ার্ডের স্টাফ নার্স শাহানা পারভীন বলেন, নরমাল ডেলিভারির মাধ্যমে শিশুদের জন্ম হয়েছে। তিনটি বাচ্চার ওজন দুই কেজি করে। সন্তান জন্মের পর মায়ের জন্য এক ব্যাগ রক্তের প্রয়োজন হয়। একজন স্বেচ্ছায় রক্তদান করেন। এতে পরিবারটির কোনো সমস্যা পোহাতে হয়নি।

 

এ বিষয়ে পাবনা জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. জহিদুল ইসলাম বলেন, তিন নবজাতক ও মা সুস্থ থাকায় বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে তাদের হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

 

আরও খবর

Sponsered content