সারাদেশ

তোপের মুখে ভেঙে ফেলা হল ‘ইত্যাদি পয়েন্ট’

তোপের মুখে ভেঙে ফেলা হল ‘ইত্যাদি পয়েন্ট’

মুক্তিযোদ্ধা,সাংবাদিকসহ সর্বমহলের তুপের মুখে ভেঙে ফেলা হয়েছে শহীদ সিরাজ লেক এলাকায় নির্মিত ‘ইত্যাদি পয়েন্ট’। বৃহস্পতিবার(১৮ জানুয়ারি) দুপুরে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের ট্যাকেরঘাট এলাকায় ঘটনাটি ঘটেছে। সম্প্রতি উপজেলার ট্যাকেরঘাটে বীর মুক্তিযোদ্ধা শহীদ সিরাজুল ইসলামের নামে নাম করন করা শহীদ সিরাজ লেক। সেখানেই ইত্যাদি পয়েন্ট (ভিক ওয়ার্ক করায়) তৈরী করে ইত্যাদি কতৃপক্ষ।

 

ইত্যাদি কতৃপক্ষের এমন কাজে বীর মুক্তিযোদ্ধা শহীদ সিরাজুল ইসলামকেই অসম্মান করা হচ্ছে,সেই সাথে সুনামগঞ্জের নিজস্ব ইতিহাস,ইতিহ্য,বিশিষ্ট জনের জন্ম,পাহাড় পর্বত আর নীল জলে সৌন্দর্যের এক লীলাভূমি। যাকে দিয়ে সুনামগঞ্জের মানুষ গর্ববোধ করে, প্রাকৃতিক সৌন্দর্যের স্থানকে দিয়ে সারা বাংলাদেশের মানুষ সুনামগঞ্জকে চেনেন জানেন ভালোবাসেন।

 

আর সেই সবার আবেগের জায়গা নিয়ে খাইমকালি ও কুরুচিপূর্ণ উদ্যোগটিকে ধিক্কার জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বমহলে আলোচনা সমালোচনার পাশাপাশি চরম ক্ষোভ বিরাজ করছিল সর্বমহলে। এরই প্রেক্ষিতে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর নির্দেশ দুপুরে তা ভেঙে ফেলার নির্দেশ দেন।

 

খোঁজ নিয়ে জানাযায়,নির্বাচনের পূর্বে ইত্যাদি কতৃপক্ষ এই কাজ শুরু করার জন্য পরিকল্পনা শুরু করে। নির্বাচনের পর কাজ শুরু করে এখন দৃশ্যমান হয়(সেখানেই ইত্যাদি একটি অনুষ্ঠান করেছি কয়েক বছর পূর্বে)। এর পর থেকেই উপজেলা ও জেলা জুড়ে মুক্তিযোদ্ধা ও সচেতন মহলে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা পারভিন জানিয়েছেন,তহসিলদার কে সকালে ঘটনাস্থলে পাঠিয়ে কাজ বন্ধ রাখা হয়। পরে উর্ধবতন কতৃপক্ষের নির্দেশ তা ভেঙে ফেলা হয়ছে।

 

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল জানান,এখানে নির্মিত স্থাপনা ভেঙে ফেলা হয়েছে। সুনামগঞ্জের তথা তাহিরপুর উপজেলার টাংগুয়ার হাওর,শিমুল বাগানসহ বিভিন্ন দৃষ্টি নন্দন ও পর্যটন স্পষ্ট আছে তাই আলাদা করে নামের প্রয়োজন নেই। আর যেখানে ইত্যাদি পয়েন্ট স্থাপনা নির্মাণ করা হচ্ছিল সেই এলাকাটাকে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম এর নামে নাম করন করা হয়েছে অনেক আগেই শহীদ সিরাজ লেক।

 

সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী জানিয়েছেন, তাহিরপুর উপজেলার টেকেরঘাটে ইত্যাদি পয়েণ্ট নির্মাণ নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচারিত কিছু খবর আমার দৃষ্টি আকর্ষিত হয়েছে। শহীদ মুক্তিযোদ্ধা সিরাজ লেকটি শহীদ মুক্তিযোদ্ধা সিরাজ লেক নামেই থাকবে।

 

ইত্যাদি ম্যাগাজিন অনুষ্ঠান কতৃপক্ষ শুধু ছবি তোলার জন্য সাময়িক সময়ের জন্য এটা ব্যবহার করতে চেয়েছিল। কিন্তু সবার দাবীর কারনে সকালেই “ইত্যাদি পয়েন্ট” নির্মাণ কাজ বন্ধ করা হয় এবং দুপুরে নির্মিত স্থাপনা অপসারণ করাও হয়েছে।

 

আরও খবর

Sponsered content