সারাদেশ

ঘুষের ৬ লাখ টাকাসহ হাসপাতালের দুই ব্রাদার আটক

ঘুষের ৬ লাখ টাকাসহ হাসপাতালের দুই ব্রাদার আটক

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ঘুষের ছয় লাখ টাকাসহ হাসপাতালের দুই ব্রাদারকে আটক করা হয়েছে। মঙ্গলবার (০৯ জানুয়ারি) দুপুরে ঘুষের টাকা নেওয়ার সময় গোপন তথ্যের ভিত্তিতে হাসপাতাল থেকে তাদের আটক করেছে গোয়েন্দা সংস্থার একটি দল।

 

আটককৃতরা হলেন- হাসপাতালের নার্স (ব্রাদার) আমিনুল ইসলাম ও সুমন চন্দ্র দেব। এ ঘটনায় ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সৌমিত্র চক্রবর্তীকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তদন্ত কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

 

কোতোয়ালি থানার ওসি মঈন উদ্দিন বলেন, ঘুষের টাকাসহ ওসমানী হাসপাতাল থেকে দুজনকে একদল লোক ধরে নিয়ে গেছে। কারা নিয়ে গেছে আমরা জানি না। কারণ পুলিশ এই অভিযান চালায়নি।

 

হাসপাতাল সূত্র জানিয়েছে, ওসমানী হাসপাতালের এক নার্স বিলের টাকা নিতে আমিনুল ইসলাম ও সুমন চন্দ্র দেবের সঙ্গে চুক্তি করেন। সে অনুযায়ী মঙ্গলবার ঘুষের টাকা নিয়ে হাসপাতালে এসে আমিনুল ইসলামের কাছে দেন ওই নার্স। এ সময় আমিনুলকে আটক এবং তার টেবিলের ওপর থেকে ছয় লাখ টাকা উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি সংস্থা। আমিনুলের দেওয়া তথ্যের ভিত্তিতে সুমন চন্দ্র দেবকেও আটক করা হয়েছে।

 

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া বলেন, টাকাসহ হাসপাতালের দুজন স্টাফ নার্সকে (ব্রাদার) আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর একটি দল। তাদের কাছে ছয় লাখ টাকা পাওয়া গেছে। সেগুলো জব্দ করে নিয়ে যায় অভিযানকারী দলটি। হাসপাতালের এক নার্সের এরিয়া বিল পাইয়ে দিতে আর্থিক লেনদেনের চুক্তি হয়েছিল বলে শুনেছি।

 

আরও খবর

Sponsered content