বাংলাদেশ

প্রকাশ্যে ভোট দিলেন ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশ্যে ভোট দিলেন ধর্ম প্রতিমন্ত্রী

জামালপুর-২ ইসলামপুর আসনের গোপন কক্ষে না গিয়ে প্রকাশ্যে নিজের ব্যালট পেপারে সিল দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল। রোববার (৭ জানুয়ারি) সকাল ৯টার দিকে ইসলামপুর উপজেলার পলবান্ধা ইউনিয়নের সিরাজাবাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তিনি ভোট দেন।

 

এমন একটি ভিডিও এসেছে যমুনা টিভির কাছে। ভিডিওতে দেখা যায়, দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে কেন্দ্রে প্রবেশ করেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল। এরপর নেতাকর্মীরা তাকে ব্যালট পেপার দেয়। তিনি কালো কাপড়ে ঘেরা গোপন কক্ষে না গিয়ে ব্যালট বাক্সের পাশে ব্যালট পেপার রেখে নৌকা প্রতীকে ভোট দেন। এরপর তিনি ব্যালট পেপার ভাজ করে ব্যালট বাক্সে ফেলেন।

 

এসময় তার সাথে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, দলীয় নেতা কর্মীসহ কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা উপস্থিত ছিলেন। এসব কথা বলতে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলালকে বার বার ফোন দেয়া হলেও তার মোবাইল ফোনটি ব্যাস্ত পাওয়া গেছে।

 

সিরাজাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং কর্মকর্তা শাহীনুর রহমান বলেন, ধর্ম প্রতিমন্ত্রী এই কেন্দ্রের ভোটার। তিনি সকাল ৯টার দিকে ভোট দিতে আসেন। তার সাথে দলীয় নেতাকর্মীরা ছিলেন। আমিও সেখানে ছিলাম। তিনি প্রকাশ্যে ভোট দেননি। তিনি ব্যালট বাক্সের পাশে ব্যালট রেখে সিল দিয়েছেন।

 

এমন কাজ নির্বাচন আচরণবিধি ভঙ্গের মধ্যে পড়ে কিনা এমন প্রশ্নের জবাব এড়িয়ে যান প্রিজাইডিং কর্মকর্তা শাহীনুর রহমান। ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম বলেন, ভোট দেয়ার জন্য গোপন কক্ষ রয়েছে। একজন ভোটার প্রকাশ্যে ভোট দিতে পারেন না। এটি আচরণবিধি লঙ্ঘনের মধ্যে পড়ে।

 

ধর্ম প্রতিমন্ত্রী প্রকাশ্যে ভোট দিয়েছেন, এটি আচরণবিধি লঙ্ঘনের মধ্যে পড়ে কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এই বিষয়টি আমার জানা নেই যদি এমন কোনো ঘটনা ঘটে তাহলে আমি জেলা রিটার্নিং কর্মকর্তার সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

 

১টি পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত জামালপুর-২ (ইসলামপুর) আসনের মোট ভেটার ২ লাখ ৬৪ হাজার ৯০৭ জন। এর মধ্যে তৃতীয় লিঙ্গের ভোটার একজন। আর এই আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ৯২টি। এই আসনটিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন প্রার্থী।

 

আরও খবর

Sponsered content