সারাদেশ

নৌকার প্রচারে নাচে গানে মাতলেন তৃতীয় লিঙ্গ ও যৌনকর্মীরা 

নৌকার প্রচারে নাচে গানে মাতলেন তৃতীয় লিঙ্গ ও যৌনকর্মীরা 

ময়মনসিংহ নগরীর গাঙ্গিনারপাড় এলাকায় যৌনপল্লীর সামনে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। ‘সুন্দর সমাজ বিনির্মাণে নতুন বছরে হোক নতুন গল্পের শুরু, সবার উপরে মানুষ সত্য আমরা গড়ব মানবিক সমাজ’- এই প্রত্যয়ে রোববার (৩১ ডিসেম্বর) আয়োজন করা হয় এ অনুষ্ঠানের।

 

নৌকার সমর্থকদের এ আয়োজনে নাচে গানে মেতে ওঠেন তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী ও যৌনকর্মীরা। এতে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদরের নৌকার এমপি প্রার্থী মোহিত উর রহমান শান্ত।

 

এ সময় তিনি বলেন, আমি এমপি হলে রাস্তায় দাঁড়িয়ে টাকা চাইতে হবে না তৃতীয় লিঙ্গের মানুষদের। কর্মসংস্থানের ব্যবস্থা ও তৃতীয় লিঙ্গের মানুষদের জন্য একটি মার্কেট করে দেওয়া হবে তারা যেন স্বাবলম্বী হতে পারে। পতিতাপল্লীর সন্তানরা যেন সুশিক্ষা পায় এবং কর্মসংস্থানের সুযোগ পায় তার ব্যবস্থা করে দেওয়া হবে। মানুষের জন্য কাজ করতে নৌকার ভোট চান তিনি।

 

যৌনকর্মীদের নিয়ে কাজ করা সংগঠন শুকতারা সমাজকল্যাণ সংস্থার সভাপতি লাভলী আক্তার বলেন, যৌনকর্মীরাও মানুষ। অনেক প্রার্থী থাকলেও আমাদের কথা কারও মনে নেই। কিন্তু নৌকা নিয়ে এ প্রার্থী আমাদের কাছে এসেছে, সমাজের আড়ালে থাকা মানুষের কথা ভেবেছে। মানবকল্যাণে কাজ করতে এমন ভালো মানুষের বিজয় অবশ্যই প্রয়োজন।

 

সেতুবন্ধুন সমাজকল্যাণ সংস্থার সভাপতি তনু বলেন, আওয়ামী লীগ সরকার আমাদের মানুষ হিসেবে স্বীকৃতি দিয়েছে। ভোটের অধিকার, পরিবারের জমির অধিকার শুধু দেয়নি জনপ্রতিনিধি হওয়ার সুযোগ তৈরি হয়েছে তৃতীয় লিঙ্গের মানুষদের। নৌকার বিজয় নিশ্চিত করতে আমরা সব সময় পাশে আছি।