রাজনীতি

বিএনপির ভোট বর্জনের বিষয়ে কড়া জবাব আইনমন্ত্রীর

বিএনপির ভোট বর্জনের বিষয়ে কড়া জবাব আইনমন্ত্রীর

বিএনপি ভোট না দিয়ে পাস করার সংস্কৃতিতে বিশ্বাস করে বলেই ভোটারদের কেন্দ্রে যেতে নিষেধ করছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) আখাউড়ার উত্তর ইউনিয়নের চাঁনপুর মাঠে এক নির্বাচনী জনসভায় তিনি এ মন্তব্য করেন।

 

বিএনপির সমালোচনা করে আনিসুল হক বলেন, ‘খালেদা জিয়া ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি জনগণের কোনো অংশগ্রহণ ছাড়াই ভোট করেছিলেন। যেহেতু জনগণের অংশীদারত্ব ছিল না, সেহেতু দেড় মাসের মধ্যে তাকে পদত্যাগ করতে হয়েছিল। তারা যেহেতু ভোট না দিয়ে পাস করা সংস্কৃতিতে বিশ্বাস করে, সে জন্য আপনাদের এখন বলছে ভোট দিতে যাইয়েন না।

 

তিনি বলেন, ‘একটা কুচক্রী মহল নির্বাচন বর্জন করেছে। নির্বাচন বর্জন করেই ক্ষান্ত হয় নাই, তারা এখন চেষ্টা করছে মানুষকে বলার জন্য; ভোটকেন্দ্রে না যেতে। বিএনপি-জামায়াত যখন নির্বাচন করত আমরা দেখেছি, ভোটারবিহীন হ্যাঁ/না ভোট, কেউ যায় নাই।

 

আইনমন্ত্রী আরও বলেন, ‘আমরা দেখেছি ১৯৭৯ সালে ব্যালট বক্স ভর্তি ভোট, ১৯৮৬ সালে, ১৯৮৮ সালেও আমরা দেখেছি; ওই রকম ব্যালট বক্স ভর্তি করা ভোট, এরশাদ ও জিয়াউর রহমানের সময়ে হয়েছিল। সে সময় এখন নেই।

 

তিনি আরও বলেন, ‘আমি বিশ্বাস করি আপনারা আপনাদের অধিকার সম্পর্কে জ্ঞাত আছেন। আপনারা আপনাদের প্রতিনিধি নির্বাচিত করতে চান, আপনারা কেন্দ্রে গিয়ে ভোট দিয়ে আপনাদের প্রতিনিধি নির্বাচিত করবেন।

 

আখাউড়া উত্তর ইউনিয়ন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নান্নু মিয়ার সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান প্রমুখ।

 

আরও খবর

Sponsered content