পরবাস

মৃত্যুদণ্ডের আগমুহূর্তে ক্ষমা পেলেন হত্যাকারী

মৃত্যুদণ্ডের আগমুহূর্তে ক্ষমা পেলেন হত্যাকারী

মৃত্যুদণ্ড কার্যকর করার কয়েক মিনিট আগে নিজ ছেলের হত্যাকারীকে ক্ষমা করে দিলেন সৌদি আরবের এক পিতা । মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সৌদির বন্দর নগরী জেদ্দায় মেত্রিক আল কাহতানি নামের এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকরকরার সময় ঠিক করা হয়েছিল।

 

দণ্ড কার্যকরের জন্য সব প্রস্তুতিও নেওয়া হয়েছিল। কিন্তু সেটি সম্পন্ন করার কয়েকমিনিট আগে এই হত্যাকারীকে ক্ষমা করে দেন ওই পিতা। তার ছেলে আহমেদ আল হারবিরকে হত্যা করেছিলেন মেত্রিক আল কাহতানি নামের সৌদি নাগরিক।

 

তথ্যে জানা যায়, ২০১৯ সালে মেত্রিক আল কাহতানির সঙ্গে আহমেদ আল হারবিরসহ কয়েকজনের মধ্যে মারামারির ঘটনা ঘটে। ওই সময় নিহত হন আহমেদ আল হারবি। হত্যার সঙ্গে জড়িত থাকায় মেত্রিক আল কাহতানিকে গ্রেফতার করে আদালত মৃত্যুদণ্ড দেন। চূড়ান্ত রায়ের পর এ সপ্তাহে তার দণ্ড কার্যকরের সময়নির্ধারণ করে সৌদি আদালত।

 

অবশেষে মৃত্যুদণ্ড কার্যকর করার কয়েক মিনিট আগে মহান আল্লাহর সন্তুষ্টি পাওয়ার আশায় নিজ ছেলের হত্যাকারীকে ক্ষমা করে দেন ওই পিতা । গত অক্টোবরেও সৌদি আরবে একই ধরনের ঘটনা ঘটেছিল। সেই সময় তাবুকে এক ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকরের আগে তাকেও ক্ষমা করে দিয়েছিলেন অপর এক সৌদি নাগরিক।

 

আরও খবর

Sponsered content