জাতীয়

অগ্নিসন্ত্রাসীদের প্রত্যাখ্যান করে আত্মমর্যাদা নিয়ে বাঁচুন বললেন প্রধানমন্ত্রী

অগ্নিসন্ত্রাসীদের প্রত্যাখ্যান করে আত্মমর্যাদা নিয়ে বাঁচুন বললেন প্রধানমন্ত্রী

অগ্নিসন্ত্রাসীদের প্রত্যাখ্যান করে আত্মমর্যাদা নিয়ে বাঁচতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার দুপুরে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ উদ্বোধন করে তিনি এ আহ্বান জানান। এসময় উচ্ছ্বাস প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ পথ হারায়নি।

 

মেট্রোরেলের নির্মাণ শ্রমিকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘যারা এই মেট্রোরেলের কাজে নিয়োজিত ছিল আমি তাদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। করোনার সময় তারা এই কাজ করে দিয়েছেন। তাদের প্রতি কৃতজ্ঞতা। তাদের পরিশ্রমের জন্য এই অঞ্চলের মানুষের কষ্ট লাঘব হবে। মেট্রোরেলের ফলে বাঁচবে মানুষের কর্মঘণ্টা।

 

প্রধানমন্ত্রী বলেন, ‘যারা সন্ত্রাস, জঙ্গিবাদ, আগুন সন্ত্রাস করে তাদের প্রত্যাখ্যান করুন। আত্মমর্যাদা নিয়ে বাঁচুন। আমরা শান্তিতে বিশ্বাস করি। শেখ হাসিনা বলেন, ‘দেশ যেভাবে উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে, আমরা সেভাবেই এগিয়ে যেতে চাই।

 

এর আগে, দুপুর আড়াইটায় মেট্রোরেলের মতিঝিল অংশ উদ্বোধন করতে আগারগাঁও স্টেশনে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে সবুজ পতাকা নাড়িয়ে মেট্রোরেলের উদ্বোধন করেন তিনি। এরপর ট্রেনে চড়ে মতিঝিল স্টেশনে পৌঁছান প্রধানমন্ত্রী। সেখানে প্রধানমন্ত্রী এমআরটি লাইন-৫ (উত্তর রুট) নির্মাণকাজও উদ্বোধন করেন।

 

এই লাইন হেমায়েতপুর থেকে ভাটারা হয়ে গাবতলী, মিরপুর-১০, গুলশান পর্যন্ত ২০ কিলোমিটার হবে। ৪১ হাজার ২৩৯ কোটি টাকার এই প্রকল্পের কাজ শেষ হবে ২০২৮ সালে। এখন থেকে মেট্রোরেলে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত যেতে সময় লাগবে মাত্র ৩১ মিনিট। শুরুতে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত ৩টি স্টেশনে থামবে ট্রেন। মতিঝিলের পথে থামবে ফার্মগেট ও সচিবালয় স্টেশনে।

 

২০৩০ সালের মধ্যে রাজধানীতে ৬ রুটে চলবে মেট্রোরেল। এর আগে, গত ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের প্রথম ধাপের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

 

আরও খবর

Sponsered content