জাতীয়

২৪ বিশিষ্ট নাগরিকের উদ্বেগ প্রকাশ চলমান মুদ্রাস্ফীতি নিয়ে

২৪ বিশিষ্ট নাগরিকের উদ্বেগ প্রকাশ চলমান মুদ্রাস্ফীতি নিয়ে

দেশে ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ২৪ জন বিশিষ্ট নাগরিক। ১৮ সেপ্টেম্বর, সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ডিম, আলুর মতো প্রয়োজনীয় নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে উদ্বেগ জানিয়েছেন তারা। বিবৃতিদাতারা আশা করছেন, মূল্যবৃদ্ধির লাগাম টেনে ধরার জন্য সরকার যেন কার্যকর ব্যবস্থা নেয়।

 

বিবৃতিতে বিশিষ্ট এই নাগরিকেরা বলেছেন, ‘আমরা গভীর উদ্বেগের সঙ্গে খেয়াল করেছি, প্রায় এক বছর ধরে খাদ্যপণ্যসহ সার্বিক মূল্যস্ফীতি অসহনীয় পর্যায়ে পৌঁছেছে।

 

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) তথ্য অনুযায়ী, আগস্ট মাসে খাদ্যপণ্যের মূল্যবৃদ্ধি ১২ দশমিক ৫৪ শতাংশ হয়েছে। আর সার্বিক মূল্যস্ফীতি ৯ দশমিক ৯ শতাংশ। এ পরিস্থিতিতে নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের পক্ষে জীবন ধারণ কষ্টসাধ্য হয়ে পড়েছে।

 

তারা উল্লেখ করেন, ডিম ও মাংসের মূল্যবৃদ্ধির ফলে আমিষ জাতীয় খাদ্যাভাব পুষ্টির ক্ষেত্রে দীর্ঘমেয়াদী সমস্যা সৃষ্টি করতে পারে।

 

বিবৃতিতে স্বাক্ষর করেছেন সুলতানা কামাল, রাশেদা কে চৌধূরী, অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, রামেন্দু মজুমদার, ডা. সারওয়ার আলী, নুর মোহাম্মদ তালুকদার, অধ্যাপক এম এম আকাশ, খুশী কবির, রানা দাশগুপ্ত, রোবায়েত ফেরদৌস, জোবায়দা নাসরিন, সেলু বাসিত, আর এম দেবনাথ, অসিত বরন রায়, আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, সালেহ আহমেদ, এ কে আজাদ, পারভেজ হাসেম, জহিরুল ইসলাম জহির, জাহাঙ্গীর আলম, অলক দাস গুপ্ত, আবদুল ওয়াহেদ, আব্দুর রাজ্জাক ও গৌতম শীল।

আরও খবর

Sponsered content