সারাদেশ

ঘুষ চাওয়ার অডিও ফাঁস রাজশাহীর চারঘাট থানার ওসির

ঘুষ চাওয়ার অডিও ফাঁস রাজশাহীর চারঘাট থানার ওসির

রাজশাহীর চারঘাট থানার ওসি মাহবুবুল আলমের বিরুদ্ধে এক গৃহবধূর কাছে ৫ লাখ টাকা দাবির অডিও ফাঁস হয়েছে। এ ঘটনায় রাজশাহী পুলিশ সুপার সাইফুর রহমান তাকে ক্লোজ করার নির্দেশ দেন।

 

জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর জ্ঞাত এক মাদক ব্যবসায়ীর স্ত্রীকে থানায় ডেকে মাদক ব্যবসায় উৎসাহ দেওয়াসহ তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে ওসি। এ সংক্রান্ত একটি অডিও কল রেকর্ড সামাজিক যোগযোগমাধ্যমে ভাইরাল হয়।

 

সেখানে ওসিকে বলতে শোনা যায় যে, মাদক ব্যবসা চালিয়ে যেতে হলে ৫ লাখ টাকা দিতে হবে আর নিরাপত্তার সব বিষয় তিনি দেখবেন। এ সময় তাকে জেলা ডিবি পুলিশের ওসিকে নিয়েও বাজে মন্তব্য করতে শোনা যায়।

 

এ বিষয়ে শনিবার (১৬ সেপ্টেম্বর) রাজশাহী পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ওই গৃহবধূ। অভিযোগের অনুলিপি সরাসরি ও ডাকযোগে পুলিশের আইজিপি, রাজশাহী রেঞ্জের ডিআইজি ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নসহ গণমাধ্যম অফিসে পাঠানো হয়েছে। অভিযোগের অনুলিপির সঙ্গে ৬ মিনিটি ৫৩ সেকেন্ডের ওসির একটি অডিও রেকর্ড পাঠানো হয়েছে।

 

বিষয়টি গণমাধ্যম কর্মীদের নজরে আসলে, তারা রাজশাহী জেলা পুলিশ সুপারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান। তথ্য পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা দ্রুত তদন্ত করে ঘটনার সত্যতা পেলে রাতেই চারঘাট মডেল থানার ওসিকে রাজশাহী পুলিশ লাইন্সে সংযুক্ত করার নির্দেশ দেন। এ বিষয়ে তার বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছে রাজশাহী জেলা পুলিশ।

আরও খবর

Sponsered content