বিনোদন

বিষয়টি নিয়ে লজ্জিত নন জেফার, বললেন ট্রলকে পাত্তা দেই না

সম্প্রতি প্রকাশ পেয়েছে কণ্ঠশিল্পী জেফার রহমানের নতুন ইংরেজি গান ‘স্পাইসি’। এই গানেই নার্গিস আক্তারের গাওয়া ‘সোনা বন্ধু তুই আমারে’ গানের দুই লাইন ব্যবহার করা হয়েছে । গানের এই ক্লিপসটুকুই ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ফলে জেফার হচ্ছেন সমালোচিত ও ট্রলের শিকার।

 

বিষয়টি নিয়ে একটি গণমাধ্যমের কাছে মুখ খুলেছেন গায়িকা জেফার। সেখানে সমালোচনায় ব্যথিত হচ্ছেন কিনা জানতে চাইলে জেফার বলেন, একদমই না। ট্রলকে কখনো পাত্তা দিতেই চাই না।

 

আমার যোগ্যতা সম্পর্কে আমি জানি। সামনেও কাজ দিয়েই নিজের যোগ্যতা প্রমাণ করতে চাই। তাই সমালোচনা নিয়ে আমি কখনো ভাবি না। আমার চেহারা যেহেতু পরিচিত, তাই সমালোচনাটা আমার ঘাড়ে পড়ছে। তবে বিষয়টি নিয়ে আমি লজ্জিত নই।

 

গানটি নিয়ে নেটজেনদেরবেশিরভাগ নেতিবাচক কথা বলছেন। অনেকেই ফেসবুকে গানটি ট্রল করছেন। এ বিষয়ে জেফার বলেন, এখন ইন্টারনেটের যুগ, সবকিছুতেই মন্তব্য করা অনেক সহজ। তাই অনেক সময় না বুঝেই অনেকে নিজেদের মতামত প্রকাশ করতে পারেন। যে অংশটুকু নিয়ে সমালোচনা করছেন, সেটুকু কিন্তু আমার লেখা, কিংবা সুর করা নয়।

 

লিরিকটা কিন্তু ফুয়াদ ভাইও লেখেন নাই। এটা অনেক আগের গান। নার্গিস নামের একজনের গাওয়া। ইউটিউবে সার্চ করলেই পাওয়া যাবে। ২০০৬ সালে সেই গানটি ফুয়াদ ভাই কানিজ সুবর্ণাকে নিয়ে প্রথম করেন।

 

সেই রেফারেন্সটাই ২০২৪ সালে আমার ইংরেজি গানে আনা হয়েছে। এ ছাড়া সেই সময়ে আমাদের দেশে ইন্টারনেট এত সহজলভ্য ছিল না বিধায় তখন এত কথা হয়নি। এখন মানুষের বলার সুযোগ বেড়েছে।

 

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে ‘স্পাইসি’ গানের দৃশ্যধারণ করা হয়েছে। গানটির প্রযোজক ফুয়াদ আল মুক্তাদীর। জেফার রহমান বাংলাদেশের প্রথম ইউটিউব বেইজড মিউজিশিয়ান। তরুণ প্রজন্মের কাছে বেশ পরিচিত মুখ তবে সেটা সংগীতশিল্পী হিসেবে।

 

চলতি বছর অভিনয়ে নাম লেখিয়েছেন জেফার। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ওয়েবফিল্ম ‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’তে চঞ্চল চৌধুরীর বিপরীতে অভিনয় করেছিলেন তিনি। প্রথমবার অভিনয় করেও প্রশংসা পেয়েছেন তিনি।

 

আরও খবর

Sponsered content