সারাদেশ

রাবি ছাত্রীকে প্রেমের ফাঁদে ফেলে প্রতারণা, গ্রেফতার ১

রাবি ছাত্রীকে প্রেমের ফাঁদে ফেলে প্রতারণা, গ্রেফতার ১

মেজর পরিচয় দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীর সাথে প্রেম এবং তারই আত্মীয়কে চাকুরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার (১৬ মার্চ) সন্ধ্যা পৌঁনে ৬টার দিকে রাজশাহী মহানগরীর ঢাকা বাস টার্মিনাল এলাকা থেকে অভিযুক্তকে গ্রেফতার করে রাজশাহী মেট্রোপলিটন (আরএমপি) মতিহার থানা পুলিশ। রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোবারক পারভেজ।

 

পুলিশ ও ঘটনা সূত্রে জানা যায়, চিন্তাহরন হিন্দু ধর্মের অনুসারী হয়েও মো. রোয়ান সিকদার নামে একটি ভুয়া ফেইসবুক আইডি খোলেন। পাঁচ মাস পূর্বে এই ফেইসবুক আইডি ব্যবহার করে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর সঙ্গে পরিচিত হন।

 

সেখানে তিনি সেনাবাহিনীর মেজর পরিচয় দেন এবং সেনাবাহিনীর অধীনে ক্যালিফোর্নিয়াতে পিএইচডি করছে বলে জানান। এছাড়াও বাবা অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা, বড় ভাই পুলিশ সুপার, ভাবি মেডিকেলে পড়াশোনা করেন, মা-বোন ডাক্তার ইত্যাদি কথা বলে চিন্তাহরন ওই ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন এবং বিয়ের প্রলোভন দেন।

 

আরও জানা যায়, একপর্যায়ে সেই ছাত্রীর পরিবারের সদস্যদের সঙ্গেও সখ্যতা গড়ে উঠে তার। এক পর্যায়ে চিন্তা হরন ভুক্তভোগী ছাত্রীর দুলাভাইকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চাকরির প্রলোভন দেন।

 

এজন্য তিনি ওই পরিবারের কাছ থেকে গত ২৭ ফেব্রুয়ারি থেকে বিভিন্ন সময়ে মোবাইল ব্যাংকিং বিকাশসহ বিভিন্ন মাধ্যমে দুই লাখ টাকা নেন। এদিকে চাকরি না দিয়ে আরও তিন লক্ষ টাকা লাগবে বলে চাপ দিতে থাকেন।

 

তার এমন আচরণে ওই ছাত্রীসহ তার পরিবারের সন্দেহ হলে মতিহার থানা পুলিশকে বিষয়টি অবগত করেন। পরে উপ-পুলিশ কমিশনার মধুসুদন রায়ের সার্বিক তত্ত্বাবধানে মতিহার থানা পুলিশের একটি টিম অভিযুক্তকে গ্রেফতার করে। গ্রেপ্তারকৃত চিন্তাহরন বিশ্বাস (৩৯) টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার থলপাড়ার মহেন্দ্র বিশ্বাসের ছেলে।

 

এ বিষয়ে মো. মোবারক পারভেজ বলেন, একই অপরাধে সিলেট মেট্রোপলিটনের শাহপরান থানায় আরও একটি মামলা রয়েছে। আর ওই ছাত্রী আপাতত পরিচয় প্রকাশ করতে চাচ্ছে না। অভিযুক্তের নামে মামলা হয়েছে। আগামীকাল (১৭ মার্চ) তাকে কোর্টে চালান করা হবে।

 

আরও খবর

Sponsered content