জাতীয়

ভোটকেন্দ্রে সব রেকর্ড করা যাবে, লাইভ নয় বললেন ইসি আহসান হাবিব

ভোটকেন্দ্রে সব রেকর্ড করা যাবে, লাইভ নয় বললেন ইসি আহসান হাবিব

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) বলেছেন, ‘সাংবাদিকেরা শুধু ভোটকেন্দ্রের ভেতর লাইভ করতে পারবেন না। কিন্তু সব রেকর্ড নিতে পারবেন এবং ভোট গণনা হবে যখন তখন সব ধরনের ভিডিও নিতে পারবেন। সব প্রকার সুযোগ-সুবিধা আমরা মিডিয়াকে দেওয়ার চেষ্টা করছি, যাতে করে আমাদের চোখ এবং কান হিসেবে আপনারা কাজ করতে পারেন।

 

আজ মঙ্গলবার দুপুরে পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে আচরণবিধি ও অন্যান্য বিষয়ে মতবিনিময় সভা হয়। এরপর প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের উদ্দেশে তিনি এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন পিরোজপুর জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তারা।

 

মো. আহসান হাবিব খান বলেছেন, ‘আমাদের সব প্রার্থীকে সমানভাবে দেখতে হবে, লেভেল প্লেয়িং নিশ্চিত করতে হবে এবং জিরো টলারেন্স নিশ্চিত করতে হবে। একটা যদি জাল ভোট পড়ে, প্রমাণ সাপেক্ষে সেই কেন্দ্র বন্ধ হবে এবং যার ভোট যেখানে পড়বে সেখানে প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার ও এজেন্ট যারা সরকারি থাকবে তারা চাকরিচ্যুত হবে।

 

ইসি আরও বলেন, ‘আমরা সম্পূর্ণভাবে চেষ্টা করে যাচ্ছি একটি ফ্রি ফেয়ার নির্বাচন করার জন্য। আমাদের দিকে প্রত্যেক ভোটার চেয়ে আছে, জনগণ চেয়ে আছে, নেত্রীবৃন্দ চেয়ে আছে, সরকার চেয়ে আছে এবং পৃথিবীর অনেক বড় বড় দেশ চেয়ে আছে। আমাদের দেশকে বাঁচাতে হবে দেশের অর্থনীতিকে বাঁচাতে হবে, গণতন্ত্রকে বাঁচাতে হবে। সে কারণে সবার সহযোগিতা দরকার।

 

এর আগে, আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.)। বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার মো. শওকত আলী এতে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. জামিল হাসান। এ ছাড়া উপস্থিত ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান ও পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলাম।

 

আরও খবর

Sponsered content